বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, নিহত ৩

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২১, ১৪:২২ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ০৯:৪৭

পাথরবোঝাই ট্রাকসহ ভেঙে পড়েছে রাঙামাটির কুতুকছড়ি বেইলি সেতু। এ ঘটনায় ট্রাক চালকসহ মারা গেছে তিনজন।

নিহতরা হলেন, ট্রাকচালক আরাফাত, হেলপার বাচ্চু ও শ্রমিক জহিরুল।

এরা সবাই ঘটনাস্থলে মারা যান বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনার পর রাঙামাটির সাথে খাগড়াছড়ির সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার ভোরে চট্টগ্রামের রাঙুনিয়া থেকে রাঙামাটি হয়ে পাথর নিয়ে খাগড়াছড়ির মহালছড়ির দিকে যাচ্ছিল প্রায় ২৫ টনের একটি ট্রাক। সকাল ৭টার দিকে ট্রাকটি কুতুকছড়ি খালে বেইলি সেতুটি পার হতে গিয়ে সেতু ভেঙে ট্রাকটি খালে পড়ে ডুবে যায়।

ঘটনার সাথে সাথে সেনাবাহিনীর সদস্যরা একজনকে মৃত অবস্থায় উদ্ধার করে। পরে রাঙামাটি থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আরও দুইজনের লাশ উদ্ধার করে।

ঘটনার পর পরই রাঙামাটির সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েছে দুই জেলায় যাতায়াতকারী হাজার হাজার মানুষ।

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন বলেন, সড়ক যোগাযোগ স্বাভাবিক করার কাজ শুরু হয়েছে। দুর্ঘটনাটি বড় হওয়ায় এটি আগামী ২ সপ্তাহের আগে শেষ করা সম্ভব হবে না।

তিনি আরো জানান, ট্রাকের অতিরিক্ত ওজনের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। অতিরিক্ত পাথর নিয়ে সেতু পারাপারের অপরাধে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা দেয়া হবে জানিয়েছেন শাহ আরেফিন।

খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে যান রাঙামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ। জনগুরুত্বপুর্ণ সড়কটি দ্রুত চালুর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি (তদন্ত) খান নুরুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, সেতুটি নির্মাণ করা হয়েছিল ১৯৯২ সালে। যার দৈর্ঘ্য ছিল ৬৪ মিটার। এ সেতুর ধারণ ক্ষমতা ছিল ১০ টন। সেখানে পাথর বোঝাই ট্রাকটির ওজন ছিল প্রায় ২৫ টন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এইচসি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :