ক্র্যাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ১৭:২৬

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব)-২০২১ এর কার্যনির্বাহী নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। বিদায়ী কমিটি নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করেন।

মঙ্গলবার দুপুরে ডিআরইউ মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদায়ী কমিটি নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করে। এ সময় বিদায়ী কমিটি, নতুন কমিটি ও ক্র্যাবের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্র্যাবের বিদায়ী কমিটির সভাপতি আবুল খায়ের বলেন, ‘বিদায় মানে চলে যাওয়া নয়, শুধু চেয়ারের পরিবর্তন হয়ে থাকে। আমরা সবাই মিলে কাজ করবো। ক্র্যাবের একজন সাধারণ সদস্য হয়ে যখনই কোনো কাজে ডাকবেন তখনই এসে হাজির হবো। আগামী দিনে ক্র্যাব আরও শক্তিশালী হবে।’

ভোটের মাধ্যমে ক্র্যাবের সভাপতি নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান মিজান মালিক। বলেন, ‘ক্র্যাব একটি ভাতৃপ্রতীম সংগঠন। আমরা সবাই একসঙ্গে কাজ করবো। সকল সদস্যের ভোটে আমি নির্বাচিত হয়েছি। তাই সাংবাদিকদের দুঃসময়ে পাশে দাঁড়াবো। ক্র্যাব সদস্যদের সঙ্গে নিয়ে সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট কাজগুলোতে আমাদের অংশগ্রহণ আগামীতে আরও বৃদ্ধি পাবে বলে আশা করি। এছাড়া সকলের সহযোগিতায় ক্র্যাবের উন্নয়নের ঘোষণা দেন তিনি।’

সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ বলেন, বিদায়ী কমিটির সকল সদস্যদের পরামর্শ ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ক্র্যাবকে এগিয়ে নিয়ে যাওয়া হবে।

গত বৃহস্পতিবার সকাল ১০টায় থেকে স্বাস্থ্যবিধি মেনে ক্র্যাবের ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। ক্র্যাবের কার্যনির্বাহী কমিটি-২০২১ এর নির্বাচনে সভাপতি নির্বাচিত হন মিজান মালিক, সহ-সভাপতি নিত্য গোপাল তুতু এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন আলাউদ্দিন আরিফ।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে হাসান-উজ-জামান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ, অর্থ সম্পাদক হরলাল সাগর, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র মিজান নির্বাচিত হয়েছেন। তাছাড়া দপ্তর সম্পাদক পদে এসএম ইসমাইল হুসাইন ইমু, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, ক্রীড়া সম্পাদক কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময়, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর কার্যনির্বাহী সদস্য হিসেবে গোলাম সাত্তার রনি, এস.এম মিন্টু হোসেন এবং কাজী জামশেদ নাজিম পেয়ে নির্বাচিত হয়েছেন।

ক্রাবের কার্যনির্বাহী কমিটি ২০২১ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৮১ জন। ভোট পড়েছে মোট ২৭০ এবং বাতিল হয় সাতটি ভোট। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক পারভেজ খান।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :