স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের তিন মামলায় চার্জশিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ১৫:১১

সরকারি খাস জমি দখল ও অবৈধভাবে পুকুর ভরাটের অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে তিন মামলায় চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার দুদক প্রধান কার্যালয় থেকে চার্জশিটের (অভিযোগপত্র) অনুমোদন করা হয়। ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। এই তিনটি মামলা তদন্ত করেন দুদকের উপ পরিচালক মো. আলী আকবর।

দুদকের করা অনুসন্ধান থেকে জানা যায়, ২০১৯ সালের ৩০ ডিসেম্বর পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ.কে.এম.এ আউয়াল সরকারি খাস জমি দখল করে ওই জমিতে অবৈধভাবে তাঁর স্ত্রী মিসেস লায়লা পারভীনের নামে একটি দ্বিতল ভবন নির্মাণ করেন।

দুদকের পৃথক আরও একটি অনুসন্ধান থেকে জানা যায়, এমপি আউয়াল ভিপি 'ক' তফসিলভুক্ত রাজার পুকুর নামে পিরোজপুরের একটি পুকুর ভরাট করে অবৈধভাবে দখল ও আউয়াল ফাউন্ডেশন নামে আরও একটি সরকারি তফসিলভুক্ত জমি দখল করে ভবন নির্মাণ করেন।

সরকারি খাস জমি দখল, অবৈধভাবে পুকুর ভরাট করার অভিযোগের সত্যতা পাওয়ায় এ কে এম আউয়াল এবং তার স্ত্রী মিসেস লায়লা পারভীন এর বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০, ৪০৯ ও ১০৯ ধারা এবং ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তিনটি মামলায় চার্জশিট অনুমোদন করা হয়।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/এসআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :