সরকার ট্যাবের টাকা দিতেই ডিজে পার্টি ছাত্রদের

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১৩:৫৬

করোনাভাইরাস মহামারির কারণে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। ক্লাস হচ্ছে অনলাইনে। তাই শিক্ষার্থীরা যাতে ক্লাস ঠিকমতো করতে পারে এজন্য দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ট্যাব কেনা টাকা দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ সরকার। সেই টাকা অ্যাকাউন্টে ঢুকতেই ডিজে পার্টি করেছে ছাত্ররা। খবর আনন্দবাজারের

শুক্রবার সন্ধ্যায় এমন দৃশ্য দেখা গিয়েছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের প্রত্যন্ত এলাকা রামগঞ্জে। রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা টাকা পাওয়ার আনন্দে আওয়াজ তুলেছে, ‘রাজ্যে দিদি আরও একবার’।

করোনা মহামারিতে জারি হওয়া লকডাউন থেকেই বন্ধ রয়েছে রাজ্যের স্কুল-কলেজ। অনলাইনেই চলছে পড়াশোনা। যার জেরে স্মার্টফোন বা ট্যাব না থাকায় প্রত্যন্ত এলাকার অনেক শিক্ষার্থীকে এই সময় পড়াশোনা চালাতে গিয়ে অসুবিধায় পড়তে হয়েছে। রাজ্যের বড় অংশের শির্ক্ষার্থীদের অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাব কেনার সামর্থ নেই। সেই শিক্ষার্থীদের সমস্যার কথা চিন্তা করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ট্যাব কেনার জন্য সরকারি অর্থ সাহায্যের ঘোষণা করেন।

আগামী উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি যাতে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা অনলাইনের মাধ্যমে নিতে পারে, সে জন্য রাজ্যের সমস্ত স্কুলের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অ্যাকাউন্টে ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

ইসলামপুর ব্লকের রামগঞ্জ হাইস্কুলের শিক্ষার্থীরা শুক্রবার সন্ধ্যায় ডিজে বাজিয়ে এলাকা ঘুরেছে। আনন্দে মাতোয়ারা রামগঞ্জ হাইস্কুলের শিক্ষার্থীরা বলেছে, গ্রামগঞ্জের শিক্ষার্থীদের ট্যাব কেনার ক্ষমতা ছিল না। মানবিক মুখ্যমন্ত্রী তাদের ট্যাব কেনার টাকা দিয়ে দারুণ উপকার করেছেন। তাই তাদের এত আনন্দ।

ঢাকা টাইমস/২৩জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :