ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানযট

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১৪:২৩

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানচলাচল ব্যাহত হচ্ছে। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড় থেকে টাঙ্গাইলের রসূলপুর ও সেতু পশ্চিম সংযোগ সড়ক থেকে সিরাজগঞ্জ রোড পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

সেতুর টোলপ্লাজা গত রবিবার রাত সাড়ে ১১টা থেকে সকাল পর্যন্ত দফায় দফায় কয়েক ঘণ্টা বন্ধ রাখায় এ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বেশি কষ্টে আছে শিশু ও বয়স্ক যাত্রীরা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, ঘনকুয়াশার কারণে সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে গত রাত থেকে বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য কয়েক ঘণ্টা সেতুর উপর দিয়ে যানচলাচল করতে পারেনি। তাই সেতুর দুই পাড়ে যানবাহন আটকা পরে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। টোল আদায় চলমান থাকলেও কুয়াশার মাত্রা বেশি থাকায় ধীরগতিতে যানচলাচল করছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী আয়ূবুর রহমান জানান, গত রাত ১০টার পর থেকেই কুয়াশা বেড়ে যায়। সাড়ে ১১টার পর এর তীব্রতা আরও বাড়তে থাকে। পরে সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়। রাতে টোল আদায় শুরু হলেও মহাসড়কটিতে গাড়ির দীর্ঘ সারি রয়েছে। যানজট নিরসনে কাজ করে যাচ্ছে পুলিশ।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :