ভাঙা কালভার্টে চার উপজেলার মানুষের ভোগান্তি

মহসিন মিলন, বেনাপোল (যশোর)
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩২

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া-বাঁকড়া সংযোগ সড়কের একমাত্র কালভার্টটি ভেঙে পড়ায় যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এতে চার উপজেলার হাজার হাজার মানুষের যাতায়াত ও পণ্য পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সড়কের কাঁচাবাজার মোড়ের ওই কালভার্টটি পারাপারে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

স্থানীয়রা জানান, বাগআঁচড়া বাজার শার্শা ও ঝিকরগাছা উপজেলার একটি ব্যস্ততম এলাকা। দক্ষিণবঙ্গের বৃহত্তম পশু, তরকারির এবং ফলের বাজার বসে এখানে। স্বনামধন্য বৃহৎ প্রাইমারি স্কুল এবং কলেজও এই বাগআঁচড়ায় রয়েছে। এছাড়াও এলাকার একমাত্র কাঁচাবাজারটি এই সড়কের পাশে অবস্থিত। পার্শ্ববর্তী চার উপজেলার শতাধিক গ্রামের হাজার হাজার জনসাধারণ শিক্ষা, চিকিৎসা, চাকরি, ব্যবসা-বাণিজ্য, পণ্য ক্রয়-বিক্রয়সহ নানাবিধ প্রয়োজনে এই বাজারে আসা-যাওয়া করে।এই বাজারের ব্যস্ততম বাগআঁচড়া-বাঁকড়া সড়কটি বেত্রাবতী সড়ক নামে পরিচিত। হাজার হাজার মানুষ দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে ভাঙা কালভার্ট পার হয়ে যাতায়াত করছে। এছাড়া ঝিকরগাছা ও মনিরামপুর এই দুইটি উপজেলার জনসাধারণের বিভিন্ন প্রয়োজনে বাগআঁচড়া বাজারে যাতায়াতের একমাত্র সড়ক এটি।

ফলে হাজার হাজার জনসাধারণ নানা প্রয়োজনে বাধ্য হয়েই ঝুঁকিপূর্ণ এই ভাঙা কালভার্ট পার হয়ে যাতায়াত করছে এই সড়কে। এতে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা।

স্থানীয় পথচারী মফিজুর জানান, শিক্ষার্থীদের এ কাঁচা সড়ক ধরেই আশপাশের স্কুল কলেজে আসতে হয়। হাটবাজারে কৃষিপণ্য আনা নেয়া হয় এ পথেই। কালভার্টটির দুপাশের অংশ ভেঙে গেছে। ফলে ভাঙা কালভার্টের উপর দিয়ে চলাচল করতে হচ্ছে মানুষকে। তাছাড়া এ পথে যানচলাচল করছে ঝুঁকির মধ্যেই। কালভার্টটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন সময় কালভার্টের গর্তে হতাহতের আশঙ্কা রয়েছে। তাই দ্রুত সমস্যা সমাধান ও নতুন কালভার্ট নির্মাণে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের নিকট দাবি জানান তিনি।

তবে এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা প্রকৌশলী শ্যামল দত্ত বলেন, ‘ভাঙা কালভার্টের বিষয়টি এক মাস আগে শোনার পর প্রজেক্টের বাইরে ছিল, এখন সেটা প্রজেক্ট ভুক্ত করছি। পাশাপাশি চেয়ারম্যান সাহেবদের বলে দিয়েছি পাশাপোল করে দিতে। পরবর্তীতে দ্রুত কার্লভার্টটি মেরামত করা হবে।’

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হালুয়াঘাট সীমান্তে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ কৃষক নিহত

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে বিকালে

হরিণাকুন্ডুতে এসএসসিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :