জাহাজে বিস্ফোরণে ইরানকে দুষলেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ২১:১৬

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওমান উপসাগরে ইসরাইলের মালিকানাধীন জাহাজ বিস্ফোরণের পেছনে ইরানের হাত রয়েছে বলে দাবি করেছেন। সোমবার সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই অভিযোগ করেন। তবে তার দাবির পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। এর আগে দেশটির প্রতিরক্ষামন্ত্রী জাহাজ বিস্ফোরণে তেহরানের দিকে অভিযোগের আঙ্গুল তোলেন।

শনিবার ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ বলেছিলেন, প্রাথমিকভাবে দেখা গেছে- ইরান এই বিস্ফোরণের জন্য দায়ী। একইসঙ্গে মার্কিন ও জাতিসংঘে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূতও এই বিস্ফোরণের জন্য ইরানকে দায়ী করেন। এ ঘটনা এই অঞ্চলের নিরাপত্তাকে আবারও হুমকির মধ্যে ফেলেছে।

এ ঘটনায় প্রতিশোধ নেওয়া হবে কিনা- এমন এক প্রশ্নের জবাবে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, ইরান আমাদের প্রধান শত্রু। তাকে প্রতিরোধ করতে আমি দৃঢ় প্রতিজ্ঞ। সেজন্য আমরা বিষয়টা নিয়ে পুরো অঞ্চল জুড়ে কাজ করছি।

শুক্রবার রাতে এমভি হেলিওস রে নামক গাড়ি পরিবহনের জাহাজটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এক মার্কিন কর্মকর্তা জানান, এ ঘটনায় জাহাজটির উভয় পাশে গর্তের সৃষ্টি হয়। পরে গতকাল জাহাজটি মেরামতের জন্য দুবাইয়ের বন্দরে ভেড়ানো হয়। তবে কিভাবে এই দুর্ঘটনা ঘটলো তার কারণ এখনো যানা যায়নি।

(ঢাকাটাইমস/০১মার্চ/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :