হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি সাংবাদিক জয় মাহমুদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ২০:৩০

সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা দায়েরের পর প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন এক সাংবাদিক। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী সাংবাদিক জয় মাহমুদ। তিনি দৈনিক তথ্যানুসন্ধান পত্রিকার সম্পাদক।

বিচার দাবিতে বুধবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন সাংবাদিক জয় মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন তার সহকর্মী ও গণমাধ্যমকর্মী রেহেনা বুশরী।

লিখিত বক্তব্যে জয় মাহমুদ জানান, গত ১৬ ফেব্রুয়ারি দুপুর আড়াইটার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলার ব্যাংক থেকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা উত্তোলন করেন তিনি। তার সঙ্গে থাকা ৫৩ হাজার টাকাসহ মোট দুই লাখ তিন হাজার টাকা নিয়ে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে দেখা করতে যান। তিনি ইউএনও’র সঙ্গে কথাবার্তা শেষে বের হয়ে মাইক্রোবাসে ওঠার পরপরই স্থানীয় হারুন ও শরিফ নামে দুই ব্যক্তি তার কলার ধরে টেনে গাড়ি থেকে বের করে কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন। আরও ১০/১৫ জন তাদের সঙ্গে এসে যোগ দেন। এ সময় হারুন বলতে থাকেন, শালা ব্যাংক থেকে যে টাকা তুলেছিস তা তাড়াতাড়ি বের কর, নইলে গুলি করবো! এ সময় তারা দুই লাখ তিন হাজার টাকা ছিনিয়ে নেয়। তার সঙ্গে থাকা কবির ও বাবলু তাকে রক্ষার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাদেরও বেধরক মারধর করে। মারধরে জয় মাহমুদের ডান চোখে রক্ত জমাট বেঁধে যায়। ফলে তার দৃষ্টিশক্তি ক্ষতিগ্রস্ত হয় ও শ্রবণশক্তিরও সমস্যা দেখা দেয়। তাকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দিয়ে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় একটি মামলা করা হলেও আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে তিনি অভিযোগ করেন। তিনি জানান, মামলা প্রত্যাহার না করায় আসামিরা প্রাণনাশের হুমকি দিচ্ছে।

আসামিদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপ কামনা করেন তিনি।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :