মুক্তিযোদ্ধা সুরুজ আলীকে সমাজচ্যুতির ঘটনায় ব্যবস্থা নিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ১৬:২১

হবিগঞ্জ সদর উপজেলার ৩নং তেগুরিয়া ইউনিয়নের রামপুরা গ্রামের মুক্তিযোদ্ধা সুরুজ আলীকে সমাজচ্যুতির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ৩০ দিনের মধ্যে আদেশটি বাস্তবায়ন করতে বলা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, হবিগঞ্জ জেলা প্রসাশক (ডিসি), পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারকে।

সোমবার এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট দেলোয়ার হোসেন।

আদালত থেকে বেরিয়ে গৌরাঙ্গ চন্দ্র কর বলেন, একটি মারামারিকে কেন্দ্র করে গত ২৬ মার্চ রামপুরা গ্রামের সমাজপতিরা শালিসে বসেন। শালিস শেষে মুক্তিযোদ্ধা সুরুজ আলীকে (৭৪) সমাজচ্যুত করা হয়। পাশাপাশি বলা হয় যারা সুরুজ আলীকে সহযোগিতা করবেন তাদেরও জরিমানা করা হবে ২০ হাজার টাকা। এছাড়া সুরুজ আলীকে খাদ্যদ্রব্য, জ্বালানি গ্যাস, সিলিন্ডার গ্যাস সরবরাহ করতে নিষেধাজ্ঞা দেয় সমাজপতি আব্দুর রবসহ আরও কয়েকজন।

এ ঘটনায় প্রতিকার চেয়ে জেলা প্রসাশকসহ সংশ্লিষ্টদের কাছে আবেদন করেন সুরুজ আলী। আবেদনে সাড়া না পেয়ে তিনি হাইকোর্টে গত ১১ এপ্রিল রিট করেন। রিটে বিবাদী করা হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, হবিগঞ্জ জেলা প্রসাশক(ডিসি), পুলিশ সুপার(এসপি), উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)সহ সংশ্লিষ্ট সমাজপতিদের। শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :