ব্যবসাবান্ধব রেগুলেটর হিসেবে কাজ করতে চাই: বিএসইসি চেয়ারম্যান

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০২১, ১৫:১৬ | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ১৪:৪৫

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলাম বলেছেন, পুঁজির সংস্থান ও শিল্পায়নে আমরা পুঁজিবাজারকে নিয়ে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ব্যবসাবান্ধব রেগুলেটর হিসেবে কাজ করতে চাই। তবে এক্ষেত্রে ভালো সুশাসন থাকতে হবে।

শনিবার বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ‘বাজেট পরবর্তী আলোচনা ও শেয়ারবাজারের উন্নয়নের পথ’ শীর্ষক অনলাইন সেমিনারে এসব কথা বলেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের বিপুল জনগোষ্ঠীর যে অপ্রদর্শিত অর্থ থাকে, পুঁজিবাজারে বিনিয়োগের মাধ্যমে তারা সেই অর্থ যেনো বৈধপথে আনতে পারেন বাজেটে আমরা সেই সুযোগটি রাখার জন্য প্রস্তাব করেছি।

শিবলী রুবায়েত আরও বলেন, সরকার বাজেটে তালিকাভুক্ত কোম্পানিগুলোর করের হার ২.৫০ শতাংশ কমিয়ে দিয়েছেন। আমরা আশা করতে পারি ভবিষ্যতে কোম্পানিগুলোর করের হার আরও কমবে। সবমিলিয়ে এবারের বাজেট হচ্ছে ‘মেড ইন বাংলাদেশ’ বাজেট।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম।

অনুষ্ঠানে আলোচক ছিলেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি শরিফ আনোয়ার হোসাইন ও এএমসি এসোসিয়েশনের সভাপতি ড. হাসান ইমাম। সেমিনারে আয়োজকদের পক্ষে বক্তব্য দেন বিএমবিএর সভাপতি মো. ছায়েদুর রহমান এবং সিএমজেএফ’র সভাপতি হাসান ইমাম রুবেল।

(ঢাকাটাইমস/১৯জুন/এসআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :