যে ৯ অ্যাপস থেকে তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২১, ১০:২৩

ব্যবহারকারীদের অজান্তেই নয়টি ভিন্ন ভিন্ন অ্যাপস থেকে তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। ব্যক্তিগত যাবতীয় তথ্য এসব অ্যাপ থেকে চুরি যাচ্ছে।

এদের মধ্যে রয়েছে প্রসেসিং ফটো অ্যাপ্লিকেশন অ্যাপটিও। এর মাধ্যমে আপনার বেশ কিছু ব্যক্তিগত তথ্য চলে যাতে থার্ড পার্টির হাতে

আরেকটি অ্যাপ পিপ ফটো। এটি একটি জনপ্রিয় অ্যাপ। ছবি এডিটিংয়ের জন্য এটি অনেকেই ব্যবহার করে থাকেন। কিন্তু সাবধানে ব্যবহার করার কথা জানাচ্ছেন সোশাল মিডিয়ার বিশেষজ্ঞরা।

লক কিট মাস্টার ব্যবহারকারীরাও আছেন বিপদে। নিজের ফোনকে বিশ্বাস না করে এই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করার অর্থ নিজের বিপদ নিজে ডেকে আনা।

অ্যাপ লক কিপ। একটি বহুল ব্যবহৃত অ্যাপ্লিকেশন। ফোনে আড়ি পাতা ও নজরদারির স্বভাব রয়েছে এর৷ তাই স্মার্টফোনে এটি ব্যবহার না করার পরামর্শ দিচ্ছে টেক মহল।

রাবিশ ক্লিনার অ্যাপটি অনেকেই ব্যবহার করে থাকেন ফোনের অযাচিত বস্তু ডিলিট করার জন্য৷ কিন্তু ফোনে ফেসবুক কানেক্ট থাকলে সেই তথ্য এই অ্যাপটি নিয়ে নিচ্ছে এমনটাই খবর।

হরোস্কোপ ডেইলি অ্যাপটিতে অনেকেই রাশিফল দেখে থাকেন। কিন্তু আপনি যখন রাশিফল দেখছেন এই অ্যাপটি ততক্ষণে আপনার ফোনের অনেক গোপন তথ্য কিন্তু দেখে নিচ্ছে।

এমন নয়টি অ্যাপস ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

(ঢাকাটাইমস/৬জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :