ঢাকা উত্তরের সব, দক্ষিণের ৬০ ওয়ার্ডের বর্জ্য অপসারণের দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০২১, ১৫:১৫ | প্রকাশিত : ২২ জুলাই ২০২১, ১২:৪১

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সবগুলো ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটির ৬০টি ওয়ার্ডের কুরবানির প্রথম দিনের বর্জ্য অপসারণ কাজ সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে নগর কর্তৃপক্ষ। যদিও সরজমিনে বেশ কিছু জায়গায় কুরবানির বর্জ্য দেখা গেছে।

বৃহস্পতিবার দুপুরে উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, করপোরেশন এলাকার ৫৪টি ওয়ার্ডে কুরবানির প্রথম দিনের বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে। গতকাল রাত ১২টার মধ্যে এ অপসারণ কাজ সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন তিনি।

যদিও উত্তর সিটির ৩০, ৩৪, ৯ ওয়ার্ডের বেশ কিছু স্থানে কুরবানির পশুর বর্জ্য পড়ে থাকতে দেখা গেছে। বিশেষ করে এসব ওয়ার্ডের মধ্য দিয়ে প্রবাহিত পয়ঃনিষ্কাশন খালে কুরবানির বর্জ্যের আধিক্য দেখা গেছে।

এদিকে গত রাত সাড়ে ১২টা পর্যন্ত তথ্যের হালনাগাদে দক্ষিণ সিটি বলছে, করপোরেশনের ৭৫টি ওয়ার্ডের মধ্যে ৬০টি ওয়ার্ডের কুরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে বলে দাবি দক্ষিণ সিটির।

এর মধ্যে ৩, ৫, ৭, ৯, ১৩-৪৪, ৪৬-৬১, ৬৬-৭৫ এর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণের নগর কর্তৃপক্ষ। যদিও করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে কুরবানির পশুর বর্জ্য পড়ে থাকতে দেখা গেছে।

এছাড়া ৪৫ নং ওয়ার্ড থেকে ৯৫ শতাংশ, ১, ৪, ৬, ৮ ও ১৪ নং ওয়ার্ড থেকে ৯০ শতাংশ ও বাকি ওয়ার্ডগুলো হতে গড়ে ৮৫% বর্জ্য অপসারণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২জুলাই/কারই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :