দিল্লিতে সোনিয়া-রাহুলের সঙ্গে মমতার বৈঠক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ২২:০৪

ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও তার ছেলে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকালে দিল্লিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই বৈঠকটিকে বেশ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে জোটের ইঙ্গিতও পাওয়া গেছে এই বৈঠকে।

সোনিয়া ও রাহুলের সঙ্গে প্রায় ৪৫ মিনিট ধরে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি সাংবাদিকদের জানান, খুবই ইতিবাচক বৈঠক হয়েছে। তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। পেগাসাসসহ বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।

মমতা জানিয়েছেন, ভবিষ্যতে একটা ইতিবাচক ফল পাওয়া যাবে বলে তিনি আশা করছেন।

মমতা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, তিনি জ্যোতিষি নন। তাই বিরোধী জোটের মুখ কে হবেন, কে নেতৃত্ব দেবেন, তা তিনি জানেন না। তিনি চান বিরোধীরা একজোট হোক। বিজেপি-র প্রার্থীর বিরুদ্ধে সম্মিলিত বিরোধী প্রার্থী লড়াই করুন।

মমতা জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী হতে ইচ্ছুক নন। তার কলকাতায় একটা ছোট 'সুইট হোম' আছে। তিনি চান, বিরোধীরা একজোট হোক। তিনি বলেন, ‘আমি লিডার নই, ক্যাডার। আমি স্ট্রিট ফাইটার। তবে সবাইকে একজোট হতে হবে। একা আমি কিছু করতে পারব না।'

মমতা জানান, ২০২৪-এর লোকসভা নির্বাচনের কিছুদিন বাকি আছে। সামনে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। সেখানে বিরোধীরা এক হয়ে লড়ুক।

মমতা এদিন তার সংসদীয় দলের বৈঠক করেন। বৈঠকের পর দলের লোকসভা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘সাংসদরা মমতা বন্দ্যোপাধ্যায়কেই দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। এখন দেশের মধ্যে তিনি বিরোধীদের প্রধান মুখ। তিনিই একমাত্র বিজোপি-কে হারাতে পারেন। তাই আমরা প্রস্তাব নিয়েছি, মমতার নেতৃত্বে লড়ে নরেন্দ্র মোদীকে উৎখাত করতে চাই।’

(ঢাকাটাইমস/২৮জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :