সাংবাদিক জাকিয়াকে পেশাগত কাজে বাধা: বিএসএমএমইউর দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২১, ২১:১৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও বাংলা ট্রিবিউনের রিপোর্টার জাকিয়া আহমেদের পেশাগত কাজে বাধা, অসৌজন্যমূলক আচরণ ও হেনস্তার শিকার হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সদস্যবৃন্দের সঙ্গে এক বিশেষ মতবিনিময় সভায় এ দুঃখ প্রকাশ করেন বিএসএমএমইউ উপাচার্য শারফুদ্দিন আহমেদ। বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বিএসএমএমইউর উপাচার্য করোনা মহামারির এই সময়ে করোনাভাইরাস সংক্রান্ত সংবাদ প্রকাশ ও প্রতিরোধে জনসচেতনা সৃষ্টি এবং বিএসএমএমইউর চিকিৎসা, শিক্ষা, গবেষণা ও চিকিৎসাসেবামূলক সংক্রান্ত ইতিবাচক সংবাদ প্রকাশের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করায় সাংবাদিকদের বিশেষভাবে ধন্যবাদ জানান।

সাংবাদিকদের তাদের পেশাগত দায়িত্বপালন বিশেষ করে সংবাদ সংগ্রহের ক্ষেত্রে বিএসএমএমইউর বর্তমান প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেয়া হবে বলে উপাচার্য তার বক্তব্যে উল্লেখ করেন।

সভায় বিএসএমএমইউর ডক্টরস ডরমিটরির কোভিড-১৯ টিকাদান কেন্দ্রের সংবাদ সংগ্রহের সময় বিএসএমএমইউর একজন উপ-পরিচালকের জাকিয়া আহমেদের সঙ্গে সংগঠিত অনাকাঙ্খিত ঘটনাটি উত্থাপিত হয়। তখন বিএসএমএমইউর উপাচার্য ওই ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

শারফুদ্দীন আহমেদ এ ধরনের দুঃখজনক ঘটনার পুনরাবৃত্তি রোধে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন এবং এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন ।

মতবিনিময়ে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি জনাব তৌফিক মারুফ বলেন, গণমাধ্যমের সাথে বিএসএমএমইউ কর্তৃপক্ষের অত্যন্ত সুসম্পর্ক বিদ্যমান। চিকিৎসকদের পাশাপাশি গণমাধ্যম কর্মীরাও কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন। কোভিড মহামারির এই সময়ে চিকিৎসক ও গণমাধ্যম কর্মীরা একই লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছেন। গণমাধ্যম কর্মী এবং এই বিএসএমএমইউর বর্তমান প্রশাসনের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বিএসএমএমইউকে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সেদিকে সকলের দৃষ্টি দিতে হবে।

জ্যেষ্ঠ সাংবাদিক ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সদস্য শিশির মোড়ল বলেন, বিএসএমএমইউ দেশের সেরা প্রতিষ্ঠান। তথ্যের অবাধ প্রবাহ বজায় রাখাসহ এই প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকল ক্ষেত্রেই নেতৃত্বের স্থানে মর্যাদাপূর্ণ ভূমিকা রাখবে সেটাই কাম্য।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর ফারুক হোসেন, উপাচাযের্র একান্ত সচিব-১ মো. রাসেল, উপ-রেজিস্ট্রার শিক্ষা মো. রসুল আমিন, উপাচার্যের একান্ত সচিব-২ দেবাশীষ বৈরাগী, বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ রাব্বি, যুগ্ম সাধারণ সম্পাদক সেবিকা দেবনাথ, কোষাধ্যক্ষ নেছার উদ্দিন, সদস্য জাকিয়া আহমেদ উপস্থিত ছিলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতালে ৩৬০ রোগীর চিকিৎসা সেবা

বিএসএমএমইউর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতালে আজ পর্যন্ত ৩৬০ জন রোগী চিকিৎসা সেবা নিয়েছেন । এছাড়াও আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভর্তি হয়েছেন ১৫৪ জন রোগী। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৭ জন। বর্তমানে ভর্তি আছেন ৮৯ জন রোগী। গত ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু করা হয়।

এদিকে কেবিন ব্লকে করোনা সেন্টারে আজ মঙ্গলবার পর্যন্ত ১২ হাজার ৪০০ জন রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৬ হাজার ৪৩১ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন পাঁচ হাজার ৩৫০ জন। বর্তমানে করোনা সেন্টারে ভর্তি আছেন ১৬৪ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন।

বেতার ভবনের পিসিআর ল্যাবে সোমবার পর্যন্ত এক লাখ ৭৬ হাজার ৯৩৯ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে এক লাখ ১২ হাজার ২৬৪ জন রোগী সেবা নিয়েছেন।

ঢাকাটাইমস/১৭ আগস্ট/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

দেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা, ঢাকা কতটা ঝুঁকিতে?

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :