সোনাগাজী পৌর নির্বাচন: আ.লীগ প্রার্থী খোকন মেয়র নির্বাচিত

সোনাগাজী প্রতিনিধি(ফেনী), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫

সোনাগাজী পৌরসভা নির্বাচনেআওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন ৫ হাজার ৩৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবু নাছের (মোবাইল ফোন) পেয়েছেন ১ হাজার ৭৫ ভোট।

জেলা রিটানিং অফিস সূত্র জানিয়েছে, নির্বাচনের মেয়র পদে ইসলামী আন্দোলন প্রার্থী হাফেজ হিজবুল্লাহ (হাতপাখা) ৩৫৯ এবং স্বতন্ত্র শেখ সেলিম (জগ) পেয়েছেন ৭৯ ভোট।

পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৯৮৫জন। নারী ৭হাজার ৮৫৮ জন, পুরুষ ৮ হাজার ১২৭জন। এই হিসেবে মেয়র পদে আ. লীগের প্রার্থী ছাড়া বাকি তিনজনের জামানত বাজেয়াপ্ত হবে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়। ভোটারদের নিরাপত্তা ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, তিন ইউনিট র‍্যাব, ৪৬০জন পুলিশ ও ৫৬০জন আনসার সদস্য মোতায়েন করা হয়। ভোট কেন্দ্রে অবৈধভাবে প্রভাব বিস্তার ও জালভোট দেওয়ার চেষ্টার অভিযোগে ২৩ জনকে আটক করে আইন শৃঙ্খলাবাহিনী।

৯টি কেন্দ্রের ৪৯টি বুথে ৭৫টি ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হয়। প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করায় অনেক ভোটারকে বিড়ম্বনার শিকার হতে হয়েছে। তবে ৯ কেন্দ্রে ৯জন ইভিএম মেশিনের টেকনেশিয়ান সার্বক্ষণিক নিয়োজিত ছিলেন।

৯টি ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলরেরা হলেন- ১নং ওয়ার্ডে মোঃ মোস্তফা (পাঞ্জাবি), ২নং ওয়ার্ডে হেদায়েত উল্যাহ (উট পাখি), ৩নং ওয়ার্ডে ইমাম উদ্দিন ভূঞা (পানির বোতল), ৪নং ওয়ার্ডে বেলায়েত হোসেন বেলাল (উটপাখি), ৫নং ওয়ার্ডে নাছির উদ্দিন রিপন (উটপাখি),৬নং ওয়ার্ডে আইয়ূব আলী খান (উট পাখি), ৭নং ওয়ার্ডে জামাল উদ্দিন নয়ন (পাঞ্জাবী), ৮নং ওয়ার্ডে শেখ কলিম উল্যাহ রয়েল (পানির বোতল) এবং ৯নং ওয়ার্ডে নাজিম উদ্দিন ভূঞা (পাঞ্জাবি) নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত নারী ওয়ার্ডের ১, ২ ও ৩ নং মনিহার বেগম (আনারস), ৪,৫ ও ৬নং ওয়ার্ডে তাছলিমা আক্তার, এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে মর্জিনা আক্তার (আনারস) নির্বাচিত হয়েছেন।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হালুয়াঘাট সীমান্তে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ কৃষক নিহত

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে বিকালে

হরিণাকুন্ডুতে এসএসসিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :