হোয়াটসঅ্যাপ থেকে সরানো হলে জনপ্রিয় ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১০:২৬

জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে সম্প্রতি একটি ফিচার সরানো হয়েছে। অ্যানড্রয়েড এবং আইওএস ফোন আপডেট এবং সুরক্ষার জন্য় হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার রুম শর্টকাট চ্যাট শেয়ার শিট থেকে সরানো হয়েছে। ২০২০ সালের মে মাসে চালু করা হয়েছিল এবং এর প্রাথমিক উদ্দেশ্য হল ব্যবহারকারীদের দ্রুত ফেসবুক মেসেঞ্জারে ৫০ জন অংশগ্রহণকারীর একটি গ্রুপ তৈরি করা।

ব্যবহারকারীরা এগুলোতে ট্যাপ করে তাদের কন্টাক্টের সঙ্গে ডেটা এবং তথ্য শেয়ার করতে পারবেন। একইসঙ্গে, হোয়াটসঅ্যাপ লেটেস্ট আইওএস বিটা ভার্সনে একটি নতুন ফিচার নিয়ে এসেছে। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীদের একটি অস্থায়ী গ্রুপ তৈরির সময় দ্রুত গ্রুপ আইকনে ইমোজি বা স্টিকার যুক্ত করে সেটিকে সেট করতে পারবেন। এই ফিচারটি কোনও জন্মদিনের পার্টি বা কোনও একটি ইভেন্টের জন্য একটি গ্রুপ তৈরি করার সময় খুব কাজে লাগবে।

টেক পোর্টালগুলোর রিপোর্টে আরও জানা গেছে যে আইওএসের জন্য হোয়াটসঅ্যাপ বিটা এবং অ্যানড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা হল দুটি বিটা সংস্করণ যার উপর হোয়াটসঅ্যাপ যথাক্রমে আইওএস এবং অ্যানড্রয়েডের শেয়ারিং কার্যকারিতা অক্ষম করেছে। ইন-চ্যাট মেনুতে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার রুম শর্টকাট অপসারণের সঙ্গে, ব্যবহারকারীরা ডকুমেন্ট, ক্যামেরা, গ্যালারি, অডিও, অবস্থান এবং যোগাযোগের শর্টকাটগুলো দেখতে পারেন যা ব্যবহারকারীদের তাদের পরিচিতির সাথে তথ্য এবং ডেটা ভাগ করার জন্য ট্যাপ করতে সহায়তা করতে পারে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :