সম্প্রীতি ধ্বংসের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার দাবি বিদিশার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ২০:৩৫

বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসে যারা ষড়যন্ত্র করছে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির একাংশের সিনিয়র কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ।

শনিবার চট্টগ্রামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি জানান।

বিদিশা বলেন, একটি চক্র দেশে সাম্প্রদায়িক দাঙা লাগিয়ে নিজেদের ফায়দা তুলে নিতে চায়। এদের প্রতিহত করতে হবে। এজন্য জাতীয় পার্টির ভূমিকা নিতে হবে। অথচ বিরোধী দলে থেকে পার্টির বর্তমান চেয়ারম্যানের ব্যর্থতার কারণে কোনো ভূমিকা রাখতে পারছেন না জাতীয় পার্টির নেতাকর্মীরা।

জাপার একাংশের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক রোটারিয়ান আসিফ আহমেদ মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ।

সভায় বিদিশা বলেন, ‘পল্লীবন্ধু এরশাদের সন্তানদের হাতেই জাতীয় পার্টি নিরাপদ। এরশাদপুত্রদের সঙ্গে নিয়েই জাতীয় পার্টির পুনর্গঠন প্রক্রিয়াকে এগিয়ে নেওয়া হচ্ছে।’

বিদিশা বলেন, ‘বর্তমান চেয়ারম্যানের অযোগ্যতায় কারণে জাতীয় পার্টির ত্যাগী ও পল্লীবন্ধুর খাঁটি সৈনিকরা এখন দলে বঞ্চিত। নিজের ক্ষমতাকে পোক্ত করতেই তিনি অযোগ্য লোকদের বেছে নিয়েছেন। যোগ্য ও দক্ষদের কোণঠাসা করে রেখেছেন।’

অনুষ্ঠানে প্রধান বক্তার আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব ও হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ বলেন, ‘পল্লীবন্ধু এরশাদ যেমন করে উপজেলা প্রতিষ্ঠা করে গেছেন ঠিক তেমনি বিদিশা এরশাদের নেতৃত্বেই আগামী দিনে এরশাদের সেই উপজেলা ব্যবস্থা পূর্ণাঙ্গ বাস্তবায়ন করা হবে। দেশের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে এরশাদের শাসনামলে। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, জেলা-উপজেলায় আদালত কাঠামোর উন্নয়ন সবই হয়েছে পল্লীবন্ধুর দীর্ঘমেয়াদী পরিকল্পনায়। যা যোগ্য ও দক্ষ নেতৃত্বের পরিচয় বহন করে।’

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক মন্ত্রী ও বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টির একাংশের মুখপাত্র ও সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, সিনিয়র কো-চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা ও জাপা একাংশের কেন্দ্রীয় সমন্বয়ক অ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান, পুনর্গঠন প্রক্রিয়ার যুগ্মমহাসচিব মেজর অবসরপ্রাপ্ত সিকদার আনিসুর রহমান, যুগ্ম মহাসচিব শোয়েব আহমেদ, যুগ্ম-মহাসচিব কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান সিরাজ, যুগ্ম-মহাসচিব এমএজে ওয়াদুদ দীদার, বাংলাদেশ গণতান্ত্রিক মানবিক পার্টি চেয়ারম্যান মো. আক্তার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জিয়াউল হক সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাফিজ মাহবুব, দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, কেন্দ্রীয় সদস্য লুৎফুল গনি টিটু, বিশিষ্ট সমাজ সেবক কাজী মাওলানা ইউসুফ আলী চৌধুরী, কাজী মাওলানা গোলাম সারোয়ার আলম, কেন্দ্রীয় সদস্য হাফসা সুলতানা স্মৃতি, শেখ রুনা, জুলিয়া আক্তার মীরা ও শারমিন নিপাসহ অন্যান্য নেতারা।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :