চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া কত টাকা পেল?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২১, ১৫:২২ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২১, ১৩:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ পেল নতুন চ্যাম্পিয়ন আর অস্ট্রেলিয়া ঘোচালো তাদের শিরোপা খরা। অজিরা এখন আইসিসি আয়োজিত সব টুর্নামেন্টের চ্যাম্পিয়ন। ১৬ দেশ নিয়ে আয়োজিত সদ্য সমাপ্ত আসরের চ্যাম্পিয়ন অ্যারন ফিঞ্চের দল আসলে কত টাকা পেলো? জাঁকজমক আর মারমার কাটকাট এই সংস্করণের প্রাইজমানি নিয়ে এমন প্রশ্ন ঘুরতেই পারে আপনার মনে।

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর সপ্তাহখানেক আগে পুরো টুর্নামেন্টের জন্য ৫৬ লাখ ডলারের প্রাইজমানি ঘোষণা করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অনুমিতই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া পাচ্ছে মোটা অঙ্কের টাকা।

মাসব্যাপী ক্রিকেট মহারণে অজিরা জিতেছে ১৬ লাখ মার্কিন ডলার বাংলাদেশি টাকায় ১৪ কোটি টাকা। এর বাইরে সুপার টুয়েলভ রাউন্ডে চার ম্যাচ জয়ের প্রতিটির জন্য ছিল ৪০ হাজার করে মোট ১ লাখ ৬০ হাজার ডলার। অর্থাৎ সবমিলিয়ে বিশ্বকাপ জিতে অস্ট্রেলিয়া পেয়েছে ১৭ কোটি ৬০ লাখ ডলার বা ১৫ কোটি টাকার বেশি।

অস্ট্রেলিয়ার কাছে ফাইনাল হারা নিউজিল্যান্ড রানার্সআপ হিসেবে জিতেছে ৮ লাখ ডলার। এর সঙ্গে যোগ হয়েছে সুপার টুয়েলভের চার জয়ের ১ লাখ ৬০ হাজার ডলার। অর্থাৎ সবমিলিয়ে কিউইরা পেয়েছে ৯ লাখ ৬০ হাজার ডলার বা সোয়া ৮ কোটি টাকা।

এদিকে সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দলের প্রত্যেকে পাচ্ছে ৪ লাখ ডলার করে। সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দলও ৭০ হাজার ডলার বা ৬০ লাখ টাকা পাচ্ছে। প্রথম পর্ব থেকে বাদ পড়া প্রতিটি দল পাচ্ছে ৪০ হাজার ডলার বা ৩৫ লাখ টাকা।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :