মায়াঙ্কের সেঞ্চুরিতে প্রথম দিনে ভারতে সংগ্রহ ২২১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৯:৫১ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২১, ১৯:৩০

মুম্বাইয়ে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছে স্বাগতিক ভারত। প্রথম দিনশেষে ৪ উইকেট হারিয়ে বিরাট কোহলিদের সংগ্রহ দাঁড়িয়েছে ২২১ রান।

কানপুরে টেস্টে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেও কিউই অলরাউন্ডার রাচিন রবিন্দ্রো ধৈর্য্যশীল ব্যাটিংয়ে জিততে পারেনি ভারত। তাই দ্বিতীয় টেস্ট জিততে অনেকটাই মরিয়া ভারত। মুম্বাই টেস্টের শুরুতে ব্যাট করতে নেমে দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে শুভ সূচনা পায় স্বাগতিকরা। ওপেনিং জুটিতে শুবমান গিল এবং মায়াঙ্ক আগারওয়াল মিলে তুলেন ৮০ রান।

৭১ বলে ৪৪ রান করে অ্যাজাজ প্যাটেলের বলে রস টেলরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরন গিল। পরের দলীয় ৮০ রানেই আরও দুটি উইকেট হারায় ভারত। অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা শূন্যরানে প্যাটেলের বলে বোল্ড হয়ে ফেরার পর ডাক মারে দলীয় অধিনায়ক বিরাট কোহলিও।

এরপর মায়াঙ্কের সঙ্গে কিছুক্ষণ ইতিবাচক ব্যাটই করতে থাকেন শ্রেয়াস আয়ার। কিন্তু বেশিক্ষণ ব্যাট হাতে ক্রিজে অবস্থান করতে পারেননি তিনি। ৪১ বল খেলে প্যাটেলের বল আউট হওয়ার আগে করেন ১৮ রান।

হঠাৎ চার উইকেট হারিয়ে কিছুটা চাপেই পড়ে ভারত। পঞ্চম উইকেট জুটিতে ম্যাচের হাল ধরেন ওপেনার মায়াঙ্ক। যোগ্য সঙ্গী হিসেবে ঋদ্ধিমান সাহাকে পান তিনি। এ সময় দুজন মিলে অপ্রতিরোধ্য ৬১ রানে জুটি গড়েন। আর এর মাঝেই ব্যক্তিগত শতকের দেখা পান মায়াঙ্ক। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১২০ রানে। ২৪৬ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি ১৪টি চার এবং চারটি ছয়ে সাজানো।

এদিকে ব্যাট হাতে ২৫ রান করে অপরাজিত থাকেন ঋদ্ধিমান সাহা। ৫৩ বললে খেলা তার এই ইনিংসটি তিনটি চার এবং একটি ছয়ে সাজানো। অন্যদিকে নিউজিল্যান্ডের পক্ষে একাই চারটি উইকেট নেন অ্যাজজ প্যাটেল।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :