নরসিংদীতে কেন্দ্র দখলে শতাধিক বহিরাগত, চারটি বাস জব্দ

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২২, ১৬:৫৬

নরসিংদীর শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি কেন্দ্রের পাশে ছয়টি বাস নিয়ে আসেন শতাধিক বহিরাগত। পরিস্থিতি দেখে কেন্দ্র দখলের চেষ্টা ভেবে স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন প্রার্থীর লোকজন উত্তেজিত বাসগুলোতে ভাঙচুর চালান। পরে দুটি বাস চলে গেলেও চারটি বাস জব্দ করা হয়েছে।

বুধবার সকালে বাঘাব ইউনিয়নের বাঘাব দারুল উলুম দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বাসগুলো ভর্তি করে কোনো প্রার্থী এসব বহিরাগত ব্যক্তিকে কেন্দ্রে এনেছিলেন, তা নিশ্চিত হওয়া যায়নি। বুধবার সকাল ৮টা থেকে পঞ্চম ধাপে নরসিংদীর শিবপুর ও বেলাব উপজেলার ১৫টি ইউপিতে ভোটগ্রহণ চলছে।

স্থানীয় ভোটার ও ভোটকেন্দ্রের সংশ্লিষ্টরা বলছেন, ভোট গ্রহণকালে সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রের দিকে বাসগুলো আসছিল। বাসগুলোর ভেতরে শতাধিক বহিরাগত ব্যক্তি ছিলেন। কেন্দ্রের কাছাকাছি আসার পর তাদের কাছে জানতে চাওয়া হয়, কেন এসেছেন তাঁরা? কিন্তু তারা কোনো সদুত্তর দিতে পারেননি।

স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে বাসে উঠলে বহিরাগত ব্যক্তিরা বাস থেকে নেমে পালিয়ে যান। পরে উত্তেজিত লোকজন বাসগুলোর জানালা ও সামনে-পেছনের কাঁচ ভাঙচুর করেছেন। এ সময় দুটি বাসের চালক বাস নিয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও বাকি চারটি বাস ঘিরে রাখেন স্থানীয় লোকজন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাক ঘটনাস্থলে গিয়ে চারটি বাস জব্দ করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার শ্যামল চন্দ্র বসাক বলেন, বাসগুলোতে অবস্থান করা বহিরাগত ব্যক্তিরা কেন্দ্রটি দখলের উদ্দেশ্যে এসেছিলেন বলে শুনেছেন। তবে কে বা কারা এসব বাসে বহিরাগত ব্যক্তিদের নিয়ে এসেছেন, তা এখনো জানা যায়নি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাঘাব ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। নৌকা প্রতীকে জহুরুল হক, মোটরসাইকেল প্রতীকে বর্তমান চেয়ারম্যান তরুণ মৃধা, আনারস প্রতীকে জাহিদ সরকার, চশমা প্রতীকে বশির আহমেদ ও হাতপাখা প্রতীকে আজিজুল রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :