শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে ঢাকায় যাচ্ছেন না শাবি শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ১৯:৪২
অনশনে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। সেখানেই চলছে তাদের চিকিৎসা

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আহ্বানে আলোচনার জন্য ঢাকায় আসার কথা থাকলেও মত পাল্টেছেন তারা। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে ঢাকা যাচ্ছেন না বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া আফরিন গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

সাদিয়া আফরিন বলেন, ‘এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে।’

এই শিক্ষার্থী জানান, শিক্ষার্থীদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়েছে। তাদের এই সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীর পক্ষে আলোচনার প্রস্তাব নিয়ে যাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলকে জানানো হয়েছে। তিনি মন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের জানাবেন।

এর আগে দুপুরে জানানো হয়েছিল উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আহ্বানে আলোচনার জন্য ঢাকায় যাচ্ছে। পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি শুক্রবার সন্ধ্যায় ঢাকার উদ্দেশে রওয়ানা করবে বলেও জানিয়েছিলেন আন্দোলনকারীরা। তবে সন্ধ্যা নাগাদ তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেন শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকে অন্যদের ছেড়ে ঢাকা আসবেন না বলে জানান তারা।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে ১২ জানুয়ারি দুপুর থেকে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন। তাদের মধ্যে নয়জন ছাত্রী ও ১৫ জন ছাত্র। ইতিমধ্যে অনেকেই অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন। তবে তারা অনশন অব্যাহত রেখেছেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :