হলিটিউন: দেশের সবচেয়ে জনপ্রিয় ইসলামি সংগীত চ্যানেল

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ২০:৪৮ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ২০:৪৪

ইসলামি সংগীত অঙ্গনের পরিচিত নাম হলিটিউন। দেশের সবচেয়ে জনপ্রিয় ইসলামি সংগীত চ্যানেল এটি। ইউটিউব চ্যানেলটি পাঁচ মিলিয়ন বা পঞ্চাশ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক স্পর্শ করেছে গত বছর। ইতিমধ্যে চ্যানেলটি সব মহলে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

বাংলাদেশে ইসলামি সংগীত জগতে ১০ লাখ সাবস্ক্রাইবার নিয়ে প্রথম গোল্ডেন প্লে বাটন পাওয়া এই চ্যানেলটি ২০১৬ সালে বাণিজ্যিকভাবে যাত্রা করে। পাঁচ বছরে এটি পরিণত হয় পঞ্চাশ লাখের পরিবারে।

ইসলামি সংগীত প্রচারের এই চ্যানেলটিতে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব এবং বিভিন্ন ইসলামি সংগীত শিল্পীরা ইসলামি সংগীত ও নাশিদ প্রকাশ করে থাকেন। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাভাষী দর্শকরা সংগীতগুলো শুনে থাকেন।

হলিটিউনে মোট ভিডিও সংখ্যা ৭৭০টি। এর মধ্যে ভালোমানের ভিডিও ৪০০ প্লাস। ২৫টি ভিডিওর ভিউ কোটির বেশি। সর্বমোট ভিডিও ভিউ ১০১ কোটি ১৭ লাখ ৩৫ হাজারের বেশি।

হলিটিউনের প্রধান নির্বাহী মুহাম্মদ বদরুজ্জামান। পরিচালক হিসেবে আছেন সাঈদ আহমাদ। কলরবের সংগীতগুলো প্রচার করা হয় হলিটিউনে। প্রতি মাসে চারটি মানসম্পন্ন ভিডিও কনটেন্ট প্রচার করা হয় এই চ্যানেল থেকে। উদ্যোক্তারা জানান, ইসলামি সংগীতকে অনলাইন প্লাটফর্মে ব্যাপকভাবে জনপ্রিয় করে তুলতে হলিটিউনের অবদান অনেক। কারণ হলিটিউনের আগে এভাবে ইসলামি সংগীত নিয়ে কেউ কাজ করেনি।

নিজেদের অর্জন সম্পর্কে অনুভূতি জানাতে গিয়ে হলিটিউনের সিইও মুহাম্মাদ বদরুজ্জামান বলেন, আমরা আল্লাহ তায়ালার কাছে শোকরিয়া আদায় করছি এবং দর্শক শ্রোতাদের ধন্যবাদ জানাচ্ছি যে, তারা আমাদের কাজগুলো গ্রহণ করেছেন। ইসলামি সংগীত অঙ্গনে এ অর্জন সত্যিই বিরল। আমরা ধন্যবাদ জানাই হলিটিউনের সঙ্গে সম্পৃক্ত সবাইকে।

হলিটিউনের আনুষ্ঠানিক প্রথম ভিডিও সংগীত ছিল মুহাম্মদ বদরুজ্জামানের একক কণ্ঠের ‘চলার পথে’। সবচেয়ে বেশি ভিউ শিশু-কিশোরদের কণ্ঠে ‘রমজানের ওই রোজার শেষে’ সংগীতটি। এর ভিউ প্রায় পাঁচ কোটি।

গুরুত্বপূর্ণ জনপ্রিয় শিল্পীদের মধ্যে আছেন সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান, আবু রায়হান, আহমদ আব্দুল্লাহ, শিশু কারী আবু রায়হান, মাহফুজুল আলম, তাওহীদ জামিল, আহনাফ খালিদ, ফজলে এলাহী সাকিব, রিফাত রহমান, জাহিদুল ইসলাম শাওন ও শিশুশিল্পী হোজায়ফা প্রমুখ।

লিরিকিস্ট হিসেবে রয়েছেন, সাইফ সিরাজ, আহমদ আবদুল্লাহ, জাফর আহমদ রাবি, রাজিব হাসান, আমিনুল ইসলাম মামুন, তাওহিদ জামিল প্রমুখ।

অধিকাংশ গানের সুর করা,সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান ও আহমদ আব্দুল্লাহর।

সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে মাহফুজুল আলম ব্যাপক জনপ্রিয় ছিলেন, গত জুলাই মাসে তিনি ইন্তেকাল করেন। আলোচিত অনেক সংগীতের সাউন্ড ডিজাইন করেছেন তানজিম রেজা।

হলিটিউনের বিশেষ সংগীতগুলো হলো: ঈদের গান এলো খুশির ঈদ, ত্রিভুবনের প্রিয় মুহাম্মদ, এলো খুশির বারাত নিয়ে শবে বারাত, আমি দেখিনি তোমায়, প্রতিবাদী সংগীত তুমি কেমন মুসলমান, মরমি গজল হারিয়ে যাবো একদিন, নাতে রাসুল হৃদয় মাঝে মালা গাঁথি, হামদ আল্লাহ আল্লাহ, আজব টাকা, সাল্লিআলা মুহাম্মাদ, ইশকে নাবী জিন্দাবাদ ইত্যাদি।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

‘কথা দিলাম’ সিনেমার প্রচারে বইমেলায় ঢাকা টাইমস স্টলে চিত্রনায়িকা কেয়াসহ অন্যরা

উপহারের সেই গাড়িকে অ্যাম্বুলেন্স বানাচ্ছেন হিরো আলম

শাকিব খান ও তার মা-বাবাকে প্রশংসায় ভাসালেন অপু বিশ্বাস

গাড়ি উপহার স্কুল শিক্ষকের, নিতে আসার পথে হিরো আলমকে জরিমানা

মামলা তুলে নিয়ে স্বামীর সঙ্গে ফের এক ছাদের নিচে সারিকা

বঙ্গবন্ধুকে নিয়ে লিসার ১০০ গান! মোড়ক উন্মোচনে প্রধানমন্ত্রী

কলকাতা বইমেলায় প্রকাশ হলো ‘মায়ার জঞ্জাল’-এর ট্রেলার

হাত-পা নাড়ছেন অগ্নিদগ্ধ অভিনেত্রী আঁখি, কথাও বলছেন

শাকিব খানের অফিসে দাবা খেলায় মগ্ন ছোট ছেলে শেহজাদ

শুধরে যাও নইলে ঘরে ঢুকে মারব! এমন হুমকি কাকে দিলেন কঙ্গনা?

এই বিভাগের সব খবর

শিরোনাম :