গেল সপ্তাহে মার্কেট মুভারের তালিকায় নতুন চার কোম্পানি

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১২:৪০

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেল সপ্তাহে (১৬-২০ জানুয়ারি) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে চারটি কোম্পানি। সেগুলো হলো সাইফ পাওয়ারটেক, প্যারামাউন্ট টেক্সটাইল, আরএকে সিরামিকস ও ওরিয়ন ফার্মা।

শনিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, গেল সপ্তাহে মার্কেট মুভারের তালিকায় উঠে আসা কোম্পানিগুলো হলো:-বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, সাইফ পাওয়ারটেক, জিপিএই ইস্পাত, পাওয়ার গ্রিড, প্যারামাউন্ট টেক্সটাইল, আরএকে সিরামিকস, ফারইস্ট লাইফ ইন্সুরেন্স এবং ওরিয়ন ফার্মা।

এর আগের সপ্তাহে (৯-১৩ জানুয়ারি) মার্কেট মুভার বা টার্নওভার তালিকায় ছিল- বেক্সিমকো লিমিটেড, পাওয়ার গ্রিড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, তিতাস গ্যাস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, লাফার্জহোলসিম, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, ফারইস্ট লাইফ ইন্সুরেন্স এবং জিপিএইচ ইস্পাত।

সাইফ পাওয়ারটেক: গেল সপ্তাহের লেনদেন তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে সাইফ পাওয়ারটেক। সপ্তাহজুড়ে কোম্পানিটির ছয় কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৪৮৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩১৬ কোটি ৫৪ লাখ ৬২ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪১ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৫ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩ টাকা ৯০ পয়সা বা ৯.৪২ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল: প্যারামাউন্ট টেক্সটাইল লেনদেন তালিকার সপ্তম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির এক কোটি ৮৮ লাখ ৪১ হাজার ৪৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৮ কোটি ৭৩ লাখ ৮২ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০২ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৩ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে এক টাকা ৪০ পয়সা বা ১.৩৭ শতাংশ।

আরএকে সিরামিকস: আরএকে সিরামিকস সাপ্তাহিক লেনদেন তালিকার অষ্টম অবস্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির তিন কোটি ৪২ লাখ ৮৪ হাজার চারটি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৮ কোটি ৩৭ লাখ ৬৯ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫৫ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে দুই টাকা ৩০ পয়সা বা ৪.১৩ শতাংশ।

ওরিয়ন ফার্মা: ওরিয়ন ফার্মার সাপ্তাহিক লেনদেনের তালিকায় দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির এক কোটি ৫৯ লাখ ৫৩ হাজার ৫৮৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৮ কোটি ২৭ লাখ ৪৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৯৭ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০২ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে পাঁচ টাকা ৮০ পয়সা বা ৫.৯৮ শতাংশ।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :