নরসিংদীতে জোড়া খুন: গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ২১:১৯

নরসিংদীর শিবপুরে গাড়ি ছিনতাই চক্রের সদস্যদের হাতে জোড়া খুনের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল ও ইয়াবা জব্দ করা হয়। একই সাথে ছিনতাই হওয়া ৩টি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকালে জেলা পুলিশের পেইজে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

হত্যার ঘটনায় দুজন গ্রেপ্তার হলেও জেলা পুলিশের পক্ষ থেকে একজন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে বৃস্পতিবার দুপুরে শিবপুরের ঢাকা-সিলেট মহাসড়কের শ্রীফুলিয়া বাসস্ট্যান্ড এলাকার সড়কের পাশ থেকে গাড়িচালক রুবেল ও জাহাঙ্গীরকে লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে গাড়ি ছিনতাইয়ের পর পুলিশের সহায়তা চেয়েছিল ছিনতাইকারীদের হাত থেকে প্রাণে বেঁচে আসা শাহাজালাল ও তার নেতারা।

এ ঘটনায় গ্রেপ্তাররা হলেন- রায়পুরা উপজেলার শ্রীনগর এলাকার সোহেল মিয়া (৩২) ও তার ভগ্নিপতি বিল্লাল হোসেন (৩০)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন সূত্র থেকে পুলিশ নিশ্চিত হয়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে বুধবার রাতে রুবেল মিয়া নামে এক যুবক রেন্টেকারের চালক শাহজালালকে ফোন করে মাধবদীতে একটি ট্রিপ থাকার কথা জানান। পরে রুবেল, শাহজালাল ও জাহাঙ্গীর একত্রিত হন। তারা তিনজন রেন্টে কারের চালক। তিনজনের সঙ্গে ওই রাতেও প্রাইভেটকার ছিল। মাধবদী না গিয়ে তারা রায়পুরার খলাপাড়া এলাকায় যায়। সেখানেই কৌশলে মূল হোতা সোহেল ও তার সহযোগীরা তিনটি প্রাইভেটকার ছিনতাই করে। এরপর মাদকের অর্থের ভাগ-ভাটোয়ারা নিয়ে তাদের মধ্যে কথাকাটা হয়। এক পর্যায়ে সোহেল ও তার সাঙ্গপাঙ্গরা শ্বাসরোধ করে রুবেল ও জাহাঙ্গীরকে হত্যা করে। শাহজালাল ও অন্যরা কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। জোড়া খুনের পর বৃহস্পতিবার সকালে শ্বশুরবাড়ি গিয়ে স্বাভাবিকভাবে চলাফেরা করতে থাকেন সোহেল। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তিনি শ্বশুরবাড়িতে ছিলেন। পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এসময় তার নিকট থেকে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, ৫২০ পিস ইয়াবা ট্যাবলেটসহ উদ্ধার করা হয় তিনটি প্রাইভেটকারসহ হত্যায় ব্যবহৃত বেশকিছু আলামত জব্দ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পলাশ মাইক্রো স্ট্যান্ডের চালকদের এক নেতা জানান, বুধবার গাড়ি ভাড়া নিয়ে চালক শাহাজালালকে মারপিট করে তার গাড়িটি ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। সেখান থেকে পালিয়ে এসে শাহাজালাল আমাদের জানানোর পর আমরা বুধবার রাতেই পুলিশের কাছে গিয়েছি এবং গাড়ি ছিনতাইয়ের বিষয়টি জানিয়েছি। একই সাথে পুলিশের সাহায্য চেয়েছি। তখন পুলিশ যদি তরিৎ ব্যবস্থা নিত, তাহলে হয়তো চালক দুইজন প্রাণে বেঁচে যেত।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, জোড়া খুনের ঘটনায় জড়িত থাকার সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে বিদেশি পিস্তল, ৫২৫ পিস ইয়াবাসহ ছিনতাই হওয়া ৩টি গাড়ি উদ্ধার করা হয়েছে। সোহেলের বিরুদ্ধে রায়পুরা ও ঢাকার বাড্ডা থানায় একাধিক মামলা রয়েছে। সে একজন দুধর্ষ অপরাধী। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :