বরিশাল আইনজীবী সমিতিতে আ.লীগের জয়-জয়কার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৫০

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের লস্কর নুরুল হক ৪৮৬ ভোট এবং সাধারণ সম্পাদক পদে রফিকুল ইসলাম খোকন ৫৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সকালে বিজয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়। যেখানে ১১টি পদের মধ্যে মাত্র একটি পদে নীল প্যানেল অর্থাৎ বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আর বাকি ১০টি পদে সাদা প্যানেল অর্থাৎ আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

যার মধ্যে সহ-সভাপতির ২টি পদে সাদা প্যানেলের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মোস্তাফিজুর রহমান নওশের ৫৩৫ ভোট ও বিষ্ণুপদ মুখার্জি ৪০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অর্থ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত সাইফুল ইসলাম মোল্লা ৪৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদের মধ্যে নীল প্যানেলের জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত জাহিদুল ইসলাম পান্না ৪০৩ এবং সাদা প্যানেলের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত কাজী আবুল কালাম ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্যর চারটি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত আনোয়ার হোসেন (বাচ্চু) ৫৫৪, আর্শিব উদ্দিন (শাওন) ৬২৬, আতিকুর রহমান খান (রাজু) ৫৫৮ ও সুমন বাড়ৈ ৪৫৯ ভোট পেয়ে বিজয়ী হন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এ নির্বাচনে ৯৭৫ জন আইনজীবী ভোটারের মধ্যে ৮৩২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১১ পদের বিপরীতে ২৩ প্রার্থী স্ব-স্ব অবস্থানে থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রতি বছরের মতো এবারও হেভিওয়েট ভোটারা তাদের ভোট দেন। এসময় সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর করিব নানক, গোলাম আব্বাস চৌধুরী দুলাল, বলরাম পোদ্দারসহ অন্য নেতাকর্মীর উপস্থিত থেকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্রার্থীদের আনন্দ ও উৎসাহ দেন। এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পক্ষে সাবেক এমপি সরোয়ার হোসেন ও বিলকিস জাহান শিরিনসহ অন্য নেতাকর্মীরা প্রার্থীদের উৎসাহিত করেন।

নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আফজালুল করিম ও সহকারী কমিশনার কাইয়ুম খান কায়সার, নিয়াজ মাহমুদ খান, আহাদ আলী খান, আব্দুল খালেক মনা, রফিকুল ইসলাম ঝন্টু, মাইনুর আবেদিন তুহিন, আরিফুর রহমান রাসেল ও গোলাম ফারুক ডাবলু।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :