হত্যা মামলায় সাক্ষ্য দেওয়ায় সাবেক কাউন্সিলরকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২২, ২২:৩৮

টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি দখল, হামলা এবং হত্যার চেষ্টার অভিযোগ ও পরিবারের নিরাপত্তার দাবিতে সাবেক কাউন্সিলর মাসুদ রানা সংবাদ সম্মেলন করেছেন। বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক কাউন্সিলর মাসুদ রানা।

লিখিত বক্তব্যে তিনি জানান, ২০০৮ সালের ২৮ এপ্রিল তিনি বাড়িতে থাকার সময়ে পাশের গ্রামে আব্দুল কাদের একজনকে জমি সংক্রান্ত বিরোধের জেরে পিটিয়ে হত্যা করা হয়। হত্যার সময় তিনি ঘটনাস্থলেই ছিলেন। হত্যার পরই সেখানে পুলিশ এসে তাকে দেখতে পায় এবং তার কাছে হত্যার বিবরণ জানতে চায়। তিনি যা দেখেছেন, তা পুলিশের কাছে বর্ণনা করেন। পুলিশ তাকে প্রত্যক্ষ সাক্ষী হিসেবে মামলায় উল্লেখ করে। পরবর্তীতে তিনি ঢাকায় থাকার সময়ে ২০১৬ সালে টাঙ্গাইল আদালত থেকে তার নামে সাক্ষীর তলব করা হয়। এরপর থেকে আসামি পক্ষের লোকজন তার উপর ক্ষিপ্ত হয়। তার পরিবার নিয়ে শুরু হয় নানা চক্রান্ত। প্রথমে তার নানার সম্পত্তি বেদখল করে নেয়। পরবর্তীতে আসামি পক্ষের প্রধান আমেরিকার প্রবাসী আলতাফ হোসেন দেশে এসে তাকে হত্যা করার পরিকল্পনা করে। এরই জেরে গত বছরের ১ জানুয়ারি তার সীমানা থেকে গাছ কেটে নিয়ে যায়। পরে পুকুরপাড় পরিষ্কার করতে গেলে কর্মচারীকে বাধা দেয় এবং তার মা এবং তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। একই সাথে মেরে ফেলার হুমকি দেয়। এই অত্যাচারের প্রেক্ষিতে তার মা তিন মাস পরে মারা যায়।

তিনি আরো জানান, পরবর্তীতে তার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীদের মারধর এবং নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে গত বছরের ২৮ নভেম্বর তাকে পরিকল্পিতভাবে মোটরসাইকেলের সড়ক দুর্ঘটনার মাধ্যমে হত্যার চেষ্টা করে। গত ১৯ ডিসেম্বর দা, হাতুড়ি, কুড়াল, লাঠি সোটা নিয়ে দুইশ’ থেকে আড়াইশ’ লোক তার পুকুর দখলের চেষ্টা চালায়। পরে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফোন দিলে পুলিশ আসলে তারা চলে যায়। অপরদিকে গত ২২ ডিসেম্বর আলতাফ হোসেন বাদী হয়ে টাঙ্গাইল আদালতে তাদের (মাসুদ রানাদের) বিরুদ্ধে চুরির মামলা করে। চলতি বছরের ১ জানুয়ারি রাত ২টায় দেশীয় অস্ত্র নিয়ে হামলার করার জন্য বাড়ির উঠানে প্রবেশ করে। গত ১১ জানুয়ারি তার জমি বেদখল করে ধান রোপন করে। এভাবে নানাভাবে তারা তাকে ভয় দেখিয়ে আসছে। এসব কারণে আজ তিনি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মাসুদ রানা বলেন, আমি এর সুষ্ঠু বিচার চাই। আমি স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, কৃষিমন্ত্রী, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে মাসুদ রানার স্ত্রী শারমিন আয়শা ফারহানা, তাদের দুই ছেলে এবং বড় ভাই আবু বক্কর সিদ্দিকী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :