বইমেলায় লিওয়াজা আক্তারের ‘কবির কবিতায় কল্পনা কবি’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২২, ১৭:২৮

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে লিওয়াজা আক্তারের তৃতীয় কাব্যগ্রন্থ এবং পঞ্চম প্রকাশিত বই ‘কবির কবিতায় কল্পনা কবি’। বইটি বেরিয়েছে নওরোজ কিতাবিস্তান থেকে। বইটির স্টল নম্বর ২৮৮, ২৮৯, ২৯০।

ভালোবাসার রোমান্টিক কবিতা, প্রেম বিরহের কবিতা, জৈবিক জীবন ও মনের চাওয়া পাওয়া মিশ্রিত কামনার কবিতা এবং ব্যক্তি জীবনের কিছু দুঃখ হতাশার কবিতা এখানে স্থান পেয়েছে । বইটিতে মোট আশিটি কবিতা লিপিবদ্ধ হয়েছে।

কবি লিওয়াজা আক্তারের জন্ম যশোর জেলায়। সেখানেই তার বেড়ে ওঠা। বাবা মৃত আব্দুল মজিদ খান ও মা মনোয়ারা বেগমের তিন সন্তানের মধ্যে জ্যেষ্ঠ তিনি। যশোর এম এম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বাংলা সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

লেখকের প্রকাশিত অন্যান্য গ্রন্থসমূহ, গল্পগ্রন্থ "লাল স্বপ্ন নীল স্বপ্ন" বেরিয়েছে দুই হাজার পনেরোতে । মেলায় বইটি পাওয়া যাচ্ছে নন্দিতা প্রকাশের ৫২৬ নম্বর স্টলে ।

দুই হাজার সতেরোতে কাব্যগ্রন্থ "ছুঁয়ে যাওয়া হৃদয়ের আকুতি" ইত্যাদি গ্রন্থপ্রকাশ থেকে, দুই হাজার আঠারোতে বের হয় উপন্যাস "কাজিয়া" নওরোজ সাহিত্য সম্ভার থেকে । আর তার দ্বিতীয় কাব্যগ্রন্থ "লিওরিকা একজন প্রাক্তন" বের হয়েছিল দুই হাজার একুশে নওরোজ কিতাবিস্তান থেকেই, যেটা নওরোজ কিতাবিস্তান এর স্টলে এবারও থাকছে । তার সব বইগুলিই অনলাইনের সব চেয়ে বড়ো বইয়ের মার্কেট রকমারি.কমে পাওয়া যাচ্ছে ।

"কবির কবিতায় কল্পনা কবি" কাব্যগ্রন্থের ভূমিকা লিখেছেন দুইজন বরেণ্য কবি সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন এবং খসরু পারভেজ, সাথে কাগজ২৪ এর সম্পাদক ও প্রকাশক মাহবুব এইচ শাহীন ।

এই বইয়ের অনেক কবিতায়ই ইউটিউবে চলছে। পাঠক মহলেও লিওয়াজা আক্তারের কবিতাগুলো দারুণ সাড়া ফেলেছে।

বইটির কভার প্রচ্ছদ করেছেন লেখক নিজেই। ১১২ পৃষ্ঠার বইটির মুদ্রণ মূল্য ২৬৮ টাকা কিন্তু মেলা উপলক্ষ্যে ২৫ পার্সেন্ট ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে মাত্র ২০০ টাকায় ।

‘এই জনমে নয় পরজনমে নয় কবি জনমে’ নামে সামনে আরো একটি বইয়ের কাজ তিনি করছেন বলে জানিয়েছেন ।

(ঢাকাটাইমস/৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :