চাঁদপুরে ব্যবসায়ী হান্নান হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে মিছিল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০২২, ১৭:১৬ | প্রকাশিত : ১৫ মার্চ ২০২২, ১৭:১১

চাঁদপুর শহরে ব্যবসায়ী হান্নান হত্যার বিচারের দাবিতে নিহতের লাশ নিয়ে মিছিল করেছে পরিবারের লোকজন ও এলাকাবাসী।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের গিয়ে শেষ হয়।

এর আগে বিক্ষোভকারীরা চাঁদপুর সদর মডেল থানা ঘেরাওয়ের উদ্দেশ্যে কালিবাড়ি মোড় পর্যন্ত আসলে ওসি মুহাম্মদ আবদুর রশিদ দ্রুত আসামিদের গ্রেপ্তারের আশ্বস্ত করে পরিস্থিতি শান্ত করেন। পরে বিক্ষোভকারীরা কালিবাড়ি থেকে নতুনবাজার হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের দিকে মিছিলটি রওনা হয়। মিছিলে কয়েক শতাধিক লোক উপস্থিত ছিলেন।

নিহতের বোন জামাতা রুবেল ও চাচাতো ভাই আল-আমিনসহ পরিবারের সদস্যরা জানায়, আমরা হান্নানের স্ত্রী হিরা ও শ্যালক শাওন কে দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি। আমরা চাঁদপুর সদর মডেল থানার এসআই রাশেদুদজামানকে নিখোঁজ ডায়রি করার পর বেনাপোল যেতে কয়েকবার অনুরোধ করি। এছাড়া হান্নানের লাশ আনার সময়ও তাকে যাওয়ার জন্য বলা হয়। তার গাফিলতির কারণে হান্নানের মৃত্যু হয়। আমরা এসআই রাশেদের প্রত্যাহার ও শাস্তি কামনা করছি। এছাড়া তারা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে ফাঁসির দাবি জানাই।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ জানায়, দ্রুত আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে বিক্ষোভকারীদের আশ্বস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, শ্বশুড় বাড়ি যাওয়ার পর থেকে নিখোঁজ হান্নান মৃধা (৩৭) নামের ব্যবসায়ীর ১৩ দিন পর যশোর জেলার বেনাপোল থেকে মৃত অবস্থায় সন্ধান মিলে। হান্নান মৃধা চাঁদপুর পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বিষ্ণুদী মৃধা বাড়ির আবুল হোসেন মৃধার ছেলে। বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে তার একটি দোকান রয়েছে। ১৩ মার্চ সকাল ৯ টায় যশোরের শার্শা থানা পুলিশ খবর পেয়ে একটি গাছে হান্নানের মরদেহ মাটিতে পা লাগানো ঝুলন্তবস্থায় উদ্ধার করে। ১৫ মার্চ সোমবার রাতে বেনাপোল থেকে হান্নানের লাশ ময়নাতদন্ত শেষে চাঁদপুর নিয়ে আসা হয়। এর পূর্বে বেনাপোলে হান্নানের লাশ পাওয়ার খবর শুনে স্বজনরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :