নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ২৩ বছরের কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ২০:৫২

নোয়াখালীতে দুদকের পিটিশন মামলায় নূর মোহাম্মদ বাসার নামে এক ব্যাংক কর্মকর্তাকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ওই কর্মকর্তাকে ২২ লাখ টাকা অর্থদণ্ডও করা হয়।

সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্চ এলাকার সুজা মিয়ার ছেলে। তিনি ইসলামী ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুরের রায়পুর শাখার এসবিআইএস কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

দুদুক নোয়াখালী সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার ইসলামী ব্যাংক রায়পুর শাখা থাকার সময় মিজানুর রহমান সিদ্দিক নামে এক গ্রাহকের কাছ থেকে নয়টি তার লোন হিসেবে ২২ লাখ ৫০ হাজার টাকা জমা দেবে বলে নগদে গ্রহণ করেন। পরে ওই টাকা ব্যাংকের হিসাবে জমা দেওয়ার ভুয়া জাম স্লিপে নিজে স্বাক্ষর করে সব টাকা আত্মসাৎ করেন। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে লক্ষ্মীপুর আদালতে মামলা করেন ভুক্তভোগী। পরবর্তীতে মামলটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে দায়িত্ব দেওয়া হয়।

আদালতে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দুদকের পিপি আবুল কাশেম জানান, আসামির উপস্থিতিতে শুনানি শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ২৩ বছরের কারাদণ্ড ও ২২ লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :