রায়পুরায় দুই পক্ষে সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২২, ২২:৫৮

নরসিংদীর রায়পুরায় মুছাপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার রাতে মুছাপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আজাহার মিয়া (৪৫) ওই গ্রামের মৃত হায়দার আলীর ছেলে ও পাঠান বাড়ির সমর্থক। তিনি ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙ্গারির মালামাল আনা নেওয়ার ব্যবসা করতেন।

পাঠান বাড়ির লোকজন জানান, দীর্ঘদিন ধরে ওই গ্রামের পাঠান বাড়ির সমর্থক মরম আলীর ছেলে বাক প্রতিবন্ধী ওমর (২২) কে মারধর করত মোল্লা বাড়ির লোকজন। শনিবার বিকালে পুনরায় মারধর করায় পাঠান বাড়ির লোকজন তার প্রতিবাদ করে। পরে আজাহার বাজার থেকে বাড়ি ফেরার পথে তার পথ রোধ করে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আজাহারের উপর হামলা করে মোল্লা বাড়ির সমর্থক। এতে সে গুরুতর আহত হলে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।

অন্যদিকে মোল্লা বাড়ির লোকজন বলছে, প্রতিপক্ষরা নিজেরাই নিজেদের মধ্যে ঝামেলা করে মার্ডার করে আমাদের ফাঁসানোর পাঁয়তারা করছে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ২০২১ সালে অনুষ্ঠিত হয়ে যাওয়া ইউপি নির্বাচন ঘিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে চলা দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। তখন নৌকার প্রার্থী হোসেন ভুইয়ার সমর্থক মোল্লাবাড়ী ও স্বতন্ত্র প্রার্থী সানাউল্লাহ ভুইয়ার সমর্থক পাঠানবাড়ির লোকজন। নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে এরই জের ধরে কয়েক দফায় মোল্লাবাড়ি ও পাঠানবাড়ির লোকজনের মধ্যে কয়েকবার সংঘর্ষ হামলা-ভাঙচুরের লুটপাটের ঘটনাও ঘটে।

এ ব্যাপারে রায়পুরা থানার পরিদর্শক (তদন্ত) গোবিন্দ সরকার জানান, এলাকার আধিপত্য বিস্তারকে ঘিরে একজন নিহত হয়েছে। বর্তমানে এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :