আনন্দঘন পরিবেশে ডিইউজের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২২, ১১:১৩ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ১০:৪৬

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ২০২২-২৩ মেয়াদে ভোট গ্রহণ চলছে। জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে মঙ্গলবার সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সংগঠনটির মোট ভোটার দুই হাজার ৯৬৮ জন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এছাড়া পাঁচ জন সহকারী নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

নির্বাচন উপলক্ষে মঙ্গলবার সকাল ৭টা থেকেই প্রেস ক্লাব প্রাঙ্গণে প্রার্থী ও প্রার্থীদের সমর্থকদের সরব উপস্থিতি দেখা গেছে। পুরো প্রেস ক্লাব এলাকা প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে। ভোটার ও সমর্থকরা ভোট প্রার্থনা করছেন। ভোটারের নম্বরটি স্লিপে লিখে সহযোগিতাও করছেন দ্রুত ভোটদান শেষ করতে।

এদিকে বয়স্ক, নারী ও অসুস্থ ভোটারদের ভোটদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এছাড়া ভোট চলাকালে প্রেস ক্লাব চত্বরে বাইরের কেউ যাতে ঢুকতে না পারে তার জন্য কড়াকড়ি নিয়ম করা হয়েছে, ভোটকেন্দ্রে মোবাইল ফোন না আনা, পরিচয়পত্র ও এনআইডি সঙ্গে আনাসহ ১৪টি আচরণবিধির কথা আগেই জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি।

এবারের নির্বাচনে তিনটি প্যানেলে মোট ২১টি পদের জন্য ৭১ জন প্রার্থী লড়ছেন। প্যানেল তিনটি হচ্ছে— কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান পরিষদ। এ তিন পরিষদে মোট প্রার্থী রয়েছে ৬১ জন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১০ জন।

(ঢাকাটাইমস/২৯ মার্চ/এএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :