ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম, সম্পাদক ইশতিয়াক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২২, ১৮:৫৭ | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৭:৩৮

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি হয়েছেন শামীম হক আর সাধারণ সম্পাদক হয়েছেন ইশতিয়াক আরিফ।

বৃহস্পতিবার সম্মেলন শেষে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শেষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে ত্রি-বার্ষিক এই সম্মেলনের আয়োজন করা হয়। দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে প্রধান অতিথি ছিলেন কাজী জাফরউল্যাহ।

এ সম্মেলনে সভাপতি পদে ১০ এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থী ছিলেন। সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদ প্রত্যাশী ১০ জন জনকে মঞ্চে ডেকে নেওয়া হয়। তাদের ১০ মিনিট সময় দেওয়া হয় নিজেদের মধ্যে আলোচনা করে একক নাম বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। একই ভাবে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ২১ জনকে ডেকে নেওয়া হয়। তাদেরও নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার মাধ্যমে একক নাম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

১০ মিনিট পর সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্যাহ ঘোষণা মঞ্চে এসে বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা আলোচনা করে একক সিদ্ধান্তে আসতে পারেন নি। এসময়ে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরের সঙ্গে কথা বলেছি।

‘তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের আগামী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের মনোনীত করা হয়েছে তারা হলেন, সভাপতি পদে শামীম হক এবং সাধরাণ সম্পাদক পদে ইশতিয়াক আরিফ।’

শামীম হক গত কমিটিতে সহ-সভাপতি পদে ছিলেন। আর ইশতিয়াক আরিফ গত কমিটিতে তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। তার বাবা ভাষাসৈনিক এস এম নূর-উন-নবী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৬ সালের ২২ মার্চ। এর এক বছর পর ৭১ সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

দীর্ঘ সাত বছর পর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে। সম্মেলন ঘিরে শহরে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়। শহরজুড়ে ঝোলানো হয় শত শত বিলবোর্ড-ব্যানার।

সম্মেলনে সভাপতিত্ব করেন বিলুপ্ত কমিটির সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা। বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল অব. ফারুক খান, ড. আবদুর রাজ্জাক, শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও বিলুপ্ত জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :