সাংবাদিক ও তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় নিন্দা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২২, ১৯:০৬

সিনিয়র সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের মামলা দিয়ে হয়রানি এবং গ্রেপ্তারে তীব্র নিন্দা জানিয়েছে ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরাম। ফোরামের সভাপতি জি এম ফয়সাল আলম ও সাধারণ সম্পাদক রাশেদুল হক সোমবার এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

ফোরামের দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদের পাঠানো বিবৃতিতে বলা হয়, ভূমি দস্যু চক্র কামরুন্নাহার শোভার পৈত্রিক জমি দখলের অপচেষ্টায় তার পরিবারের বিরুদ্ধে এ পর্যন্ত মোট ২৬টি মামলা দায়ের করেছে। ১২টি ঢেউটিন, ২০০ মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা ও চাঁদাবাজির অভিযোগে সম্প্রতি আবারও মামলা করেছে। যাতে আসামি করা হয়েছে কামরুন্নাহার ও তার পরিবারের নয় সদস্যকে। ওই মামলায় গত শুক্রবার গাজীপুর থেকে তার ৮০ বছর বয়সী বাবা অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক কফিল উদ্দিন আহমেদ ও চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে গ্রেপ্তার করে পুলিশ। বাকিরাও আছেন গ্রেপ্তার ও হয়রানির আতঙ্কে।

কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি এবং দোষীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ। এছাড়া তদন্ত করে ভূমি দস্যু চক্রসহ জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিও আহ্বান জানান তারা।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের বাগবাড়ী এলাকায় সাংবাদিক কামরুন্নাহার শোভার পরিবারের পৈতৃক সূত্রে এক একর ৮০ শতাংশ জমি রয়েছে। ওই জমি ইমতিয়াজ করিম ও তার সহযোগীরা দখল করার চেষ্টা করে আসছেন। যার জন্য দেওয়া হচ্ছে একের পর এক মামলা।

(ঢাকাটাইমস/২৩মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা