বন্যার্তদের পাশে প্রবাসীর দিগন্ত, দিল ত্রাণ ও নগদ অর্থ

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ১৬:৪৫

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে সিলেটে আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে অনলাইন নিউজ পোর্টাল প্রবাসীদের মুখপাত্র প্রবাসীর দিগন্ত সংবাদ-এর আয়োজনে ও মালয়েশিয়া মারুফ গোল্ডেন রোজ এসডিএন বিএইচডি ও মেহদা এক্সিলেন্ট এসডিএন বিএইচডিসহ একাধিক ব্যক্তির সহযোগিতায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার কোম্পানীগঞ্জের কাঠালবাড়ি, লম্বাকান্দি, নভাগী গ্রামে প্রবাসীর দিগন্তের যুগ্ম বার্তা সম্পাদক ইমরান মিয়া ও সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান মো. মুন্না মিয়া’র নেতৃত্বে

৩২০ পরিবারের মধ্যে বিস্কুট, চিড়া, মুড়ি, গুড়, ওষুধ, ওরস্যালাইন, লাইফবয় সাবান ও নগদ অর্থ ৫শত টাকা করে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রবাসীর দিগন্তের কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুল জলিল, থানার এএসআই ওলিউল হাসান, ঢাকার ব্যবসায়ী সেলিম আহমদ, স্থানীয় সাংবাদিক ফখর উদ্দিন, আকবর রেদওয়ান মনা, মাহমুদুল হাসান নাঈম, স্বেচ্ছাসেবক আমিনুর রহমান, সাজু আহমেদ, সাকিব আহমদ, সুলেমান মিয়া প্রমুখ।

এ সময় কোম্পানীগঞ্জ থানার এএসআই ওলিউল হাসান বলেন, সাংবাদিকতার পাশাপাশি বন্যার্তদের পাশে প্রবাসী দিগন্ত এগিয়ে আসায় আমি তাদেরকে কোম্পানীগঞ্জ থানার পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। তারা প্রত্যন্ত অঞ্চলে এসে প্রকৃত ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। আমি তাদের সর্বাঙ্গীন সফলতা কামনা করি।

ত্রাণ বিতরণ কর্মে আইনশৃঙ্খলা পরিস্থিতির বজায় রাখতে কোম্পানীগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করায় এবং সার্বিক সহযোগিতা করা মালয়েশিয়া মারুফ গোল্ডেন রোজ এসডিএন বিএইচডি ও মেহদা এক্সিলেন্ট এসডিএন বিএইচডিসহ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসীর দিগন্তের সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান মো. মুন্না মিয়া।

তিনি বলেন, আমরা পেশাদারিত্বের বাহিরে গিয়েও এসব প্রতিষ্ঠান ও অন্যান্য ব্যক্তির সহযোগিতায় বন্যাকবলিত লোকজনের পাশে দাঁড়াতে পেরে খুশি। বিশেষ করে যারা অর্থায়ন করেছেন তাদের কাছে চিরকৃতজ্ঞ।

প্রবাসী দিগন্তের যুগ্ম বার্তা সম্পাদক ইমরান মিয়া বলেন, আমি প্রথমেই আমাদের সম্পাদক মোহাম্মদ আবুল হাসনাত ভাইকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানাই। তার বিচক্ষণতার কারণেই আমরা খুব সহজেই এই আয়োজন সম্পন্ন করতে পেরেছি। এছাড়াও আমাদের আর্থিকভাবে যারা সহযোগিতা করেছেন তাদের কাছে প্রবাসীর দিগন্ত চির কৃতজ্ঞ থাকবে।

তিনি আরও বলেন, সাংবাদিকতার বাহিরে আমরা মানুষ। মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আমি সিলেটসহ সকল সহকর্মীর প্রতি আবারো কৃতজ্ঞতা জানাই। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম চলমান রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এই ত্রাণ বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রবাসীর দিগন্ত সংবাদ-এর প্রধান সম্পাদক মোহাম্মদ আবুল হাসনাত বলেন, দেশের যেকোনো প্রয়োজনে ও দুর্যোগকালীন মুহূর্তে জনগণের পাশে দাঁড়াতে আমরা প্রবাসীর দিগন্ত পরিবার সর্বদা প্রস্তুত। এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করার জন্য আমি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মারুফ গোল্ডেন রোজ এসডিএন বিএইচডি ও মেহদা এক্সিলেন্ট এসডিএন বিএইচডি প্রতিষ্ঠানের সকলের প্রতি। আমি বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই যারা ত্রাণ কার্যক্রমে সম্পৃক্ত ছিলেন তাদের সকলকে।

ত্রাণ বিতরণ ও প্যাকেটিং-এ সার্বিক সহযোগিতা করেন দক্ষিণ সুরমার বাসিন্দা আমিনুর রহমান, সাজু আহমেদ, সাকিব আহমদ, সুজন মিয়া, শানুর আলী, মিজানুর রহমান, সুলেমান মিয়া, মাহিনুর রহমানসহ প্রায় দুই ডজন স্থানীয় বাসিন্দা।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

‘বাবার ভয়ে’ মোবাইল টাওয়ারে মাদ্রাসাছাত্র, তিন ঘণ্টা পর উদ্ধার

ঢাকাটাইমসের সংবাদে আকলিমা-ফাতেমার পাশে এবার ‘অতন্দ্র ফাউন্ডেশন’

ছাত্রীকে অনৈতিক প্রস্তাব, ফুঁসে উঠল শিক্ষার্থীরা, প্রধান শিক্ষককে বহিষ্কার

টিকটক ভিডিও বানাতে গিয়ে সড়কে প্রাণ গেল দুই বন্ধুর

গোপালগঞ্জে ইমাম হত্যায় তিনজনের যাবজ্জীবন

সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় যুবক নিহত

‘রাখি বন্ধন উৎসব’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের উপহার

বালুমহলের আধিপত্য: রাজবাড়ীতে ড্রেজারশ্রমিক গুলিবিদ্ধ

যুবদল সভাপতিকে ফাঁসানোর অভিযোগ, ফেনীতে পুলিশ-ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

মাদারীপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অনশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :