চট্টগ্রামে ৩০৩ বস্তা সরকারি চালসহ ট্রাকচালক আটক

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুন ২০২২, ১৯:৪৪ | প্রকাশিত : ৩০ জুন ২০২২, ১৯:৪৩

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় প্রকল্পভুক্ত সরকারের চলমান কর্মসূচির চাল অবৈধভাবে বিক্রয় ও সংরক্ষণ করতে নিয়ে যাওয়ার সময় ৩০৩ বস্তা চালসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি ট্রাক জব্দ করা হয়েছে।

বুধবার রাতে বাকলিয়া থানার রাজাখালী মোশাররফ হোসেন রোডের আইডিয়াল স্কুল গলি এলাকা থেকে ট্রাক ও চাল জব্দ করা হয়েছে।

এ ঘটনায় ট্রাকচালক মো. কামরুল রানাকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি চট্টগ্রামের হাটহাজারী থানার ফতেয়াবাদের চৌধুরীহাট সন্দ্বীপ কলোনির বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, একটি ট্রাক প্রকল্পভুক্ত সরকারের চলমান কর্মসূচির চাল অবৈধভাবে বিক্রয় ও সংরক্ষণের উদ্দেশ্যে ডবলমুরিং থানার মনসুরাবাদ এলাকা থেকে বাকলিয়া থানার রাজাখালী এসে চালের বস্তাগুলো আনলোড করছে। এ সময় পুলিশ দেখে আনলোড করার কাজে নিয়োজিত কয়েকজন পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ট্রাকচালক মো. কামরুল রানাকে গ্রেপ্তার ও ৩০৩ বস্তা সরকারি চাল জব্দ করে। জব্দ চালের আনুমানিক মূল্য ৪ লাখ ৮৪ হাজার ৮০০ টাকা।

তিনি আরও বলেন, প্রতিটি বস্তার গায়ে ইংরেজিতে GOVT OF THE PEOPLES REPUBLIC OF BANGLADESH, DIRECTORATE OF FOOD, MINISTRY OF FOOD, NET WET, 50 KGS, WHITE RICE (ATAP) লিখা রয়েছে।

ওসি বলেন, মো. কামরুল রানার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় স্পেশাল পাওয়ার অ্যাক্টের ১৯৭৪ এর ২৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আমরা একটি মোবাইল নম্বর পেয়েছি। নম্বরটি কার তা বের করার চেষ্টা করছি। এ ঘটনায় কারা কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে।

(ঢাকাটাইমস/৩০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :