কর্মসূচি বাস্তবায়নে দায়িত্বশীল হতে হবে: সমাজকল্যাণ সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ২১:৫৬

সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বশীল হওয়ার তাগিদ দিয়েছেন সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে বিদ্যমান চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মো. আবদুল মোতালেব সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসান।

সমাজকল্যাণ সচিব বলেন, ‘সরকারি-বেসরকারি অর্থায়নে বাস্তবায়িত প্রকল্পসমূহের মাধ্যমে যেকল কর্মমুখী প্রশিক্ষণ দেয়া হয় সেগুলো আধুনিক ও মানসম্মত হতে হবে। যাতে এসব দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের পাশাপাশি বৈদেশিক শ্রমবাজারেও প্রবেশ করা যায়।’

সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে নিষ্ঠা ও সততার সঙ্গে সবাইকে কাজ করার নির্দেশনা দেন সচিব।

এছাড়া অন্যান্য কর্মসূচিতে সচিব রংপুর জেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন করেন; বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক প্রদত্ত আর্থিক অনুদান হতে সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা), রংপুর, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (বালক ও বালিকা) রংপুরের নিবাসী এবং রংপুর জেলার বিভিন্ন উপজেলায় অনগ্রসর জনগোষ্ঠীর বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ; ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ; বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক করোনাকালীন মৃতদেহ সৎকার/ দাফনকারীদের এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ; সুদমুক্ত ক্ষুদ্র ঋণ কার্যক্রমের আওতায় শহর সমাজসেবা কার্যালয় রংপুর এর মাধ্যমে উপকারভোগীর মাঝে ঋণ বিতরণ; প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় গংগাচড়া উপজেলার উপকারভোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ; সরকারি শিশু পরিবার বালিকা রংপুর এবং শেখ রাসেল শিশু প্রশিক্ষণ উপনির্বাসন কেন্দ্র রংপুর পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাংলাদেশ থেকে মলদোভায় কর্মী নিয়োগ শুরু

চীনের সঙ্গে বাণিজ্য বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

চলতি আমন মৌসুমে ধান আবাদে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জিত: কৃষিমন্ত্রী

জাতিসংঘের দেওয়া বাংলাদেশে গুমের শিকারদের তালিকায় দুই ভারতীয় নাগরিক

তাল গাছের গুরুত্ব তুলে ধরে পিঠা নিয়ে আবেগী খাদ্যমন্ত্রী

পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগ মন্ত্রী

দর্শকের ভালোবাসা জয় করেছে ‘অপারেশন সুন্দরবন’: আইজিপি

এবার দেশে দুর্গাপূজা ৩২ হাজার ১৬৮ মণ্ডপে

জানুয়ারি থেকে ভোটারদের ১০ আঙুলের ছাপ নেবে ইসি

সরকারি খরচায় লিগ্যাল এইডে ছয় মাসে ৫৬৮৭৭ জনকে আইনি সেবা

এই বিভাগের সব খবর

শিরোনাম :