বইঘাটার পঞ্চমবর্ষে পদার্পণ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ২০:০৪

পাঠাগার উদ্যোগ ‘বইঘাটা’র ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে বই প্রদর্শনী ও স্মারক পত্রিকা প্রকাশিত হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফরিদপুর প্রেসক্লাবে এক মিলনমেলা এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কবি সৈকত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে স্মারক পত্রিকার মোড়ক উন্মোচন করেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী।

এসময় শুভেচ্ছা বক্তব্য দেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল, সাংবাদিক পান্না বালা, শ্যারোল শ্রোয়েডার৷, লোনা টি, রহমান, লেখক মাহবুবুর রহমান সোহেল, সংবাদকর্মী রাশেদ আহসান প্রমুখ।

বক্তারা পাঠাভ্যাস ধরে রাখার লক্ষ্যে বইঘাটার উদ্যোগের প্রশংসা করেন। কেউ কেউ দূঃখ প্রকাশ করে বলেন, এক সময় ফরিদপুর থেকে অনেক সাময়িকী, লিটল ম্যাগাজিন প্রকাশ হত এখন প্রায় কিছুই হচ্ছে না, সাহিত্য ও সাংস্কৃতি সংগঠনগুলোও রাজনৈতিক দলবাজিতে বিভাজিত হয়ে সৃজনশীল কর্মকাণ্ড থেকে ক্রমাগত পিছিয়ে যাচ্ছে।

এমন সময় বইঘাটা বাতিঘরের মত এগিয়ে এসে বইয়ের সাথে মানুষের সম্পর্ক ধরে রাখার যে ব্রত নিয়েছে তা প্রশংসনীয়। বইঘাটা গত চার বছর যাবত নিয়মিত প্রকাশনা 'সাঁতার' প্রকাশ করে অনুপ্রেরণামূলক দৃষ্টান্ত স্থাপন করেছে। বক্তারা বইঘাটার সাফল্য কামনা করেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :