পিরোজপুরের সেই মহারাজ, তাহলে কি কুপোকাত!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৪

দ্বিতীয়বারের মতো পিরোজপুর জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান হওয়ার সাধ মিটল না মহিউদ্দিন মহারাজের। এবার তার ওপর আস্থা রাখেনি আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। ক্ষমতাসীন দলটি এবার পিরোজপুর জেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন দিয়েছে সালমা রহমানকে।

ফের জেলা প্রশাসক হতে সবার থেকে নিজেকে এগিয়ে রাখতে কম কৌশলী হননি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ। ফের দলের মনোনয়ন পাচ্ছেন—এমনটা ধরে নিয়ে দলের নেকাকর্মীদের তোয়াক্কা করার প্রয়োজনই মনে করেননি তিনি।

অভিযোগ রয়েছে, আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের এড়িয়ে মহিউদ্দিন মহারাজ কেবল জেলার উপজেলা পরিষদ, পৌরসভা, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদেরই ভরসা হিসেবে নিয়েছিলেন। এখন দলের মনোনয়ন না পাওয়ায় মহারাজ কুপোকাত হয়েছেন বলেই মনে করছেন দলের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে শনিবার জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ডের সভা হয়। সেখানে পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সালমা রহমানের ষোষণা করা হয়। এরপরেই চুপসে যান মহারাজ ও তার অনুসারীরা।

এর আগে জেলার ৭৪৭ জন জনপ্রতিনিধির মধ্যে থেকে লিখিতভাবে ৭০৪ জন তাকে সমর্থন দিয়েছেন বলে তাদের স্বাক্ষর নিয়ে আওয়ামী লীগের নীতি নিধার্রণী পর্যায়ে জমা দিয়েছিলেন মহিউদ্দিন মহারাজ।

জানা গেছে, জেলা পরিষদ নির্বাচন ঘিরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের পাত্তা দেননি মহিউদ্দিন মহারাজ। ফলে তাদের মধ্যে ব্যাপক অসন্তোষ রয়েছে। মনোনয়ন না পাওয়া নেতাকর্মীদের গুরুত্ব না দেওয়ার ফল বলেই তারা মনে করছেন।

এদিকে লিখিতভাবে সমর্থনের পাশাপাশি মহিউদ্দিন মহারাজকে আবারো পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখার প্রত্যাশা জানিয়ে যেসব জনপ্রতিনিধিরা তার পক্ষে ব্যানার, পোস্টার ও বিলবোর্ড লাগিয়ে প্রচারণা চালিয়েছিলেন এখন তারাও একেবারে চুপসে গেছেন।

মহিউদ্দিন মহারাজ অবশ্য বলছেন, তিনি ভোটারদের (জনপ্রতিনিধি) কাছ থেকে যে ভালোবাসা ও স্বীকৃতি পেয়েছেন তার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন। দায়িত্বে থাকাকালীন তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শ নিয়েই কাজ করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর প্রথম জেলা পরিষদের ভোট হয়। সেবার মাত্র ৪০ বছর বয়সে তরুণ প্রার্থী হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন মহিউদ্দিন মহারাজ। বাংলাদেশ জেলা পরিষদ ফোরামের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/জেএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

৩০তম সম্মেলন: ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হতে চান ২৫৫ নেতা

শেখ মণির জন্মদিন উপলক্ষে যুবলীগের শীতবস্ত্র বিতরণ

প্রথম সিরিজের ফাইনাল খেলা ১০ ডিসেম্বর: গয়েশ্বর

চট্টগ্রামের জনসভায় ২০ লাখ লোকের সমাগম হয়েছে, দাবি আ.লীগের

পরাজিত শত্রুরা খালেদা জিয়াকে অন্তরীণ করে রেখেছে: মির্জা ফখরুল

হামলা-মামলা গ্রেপ্তার করে জনগণের আন্দোলনকে দমানো যাবে না: রিজভী

গাড়ি পোড়ানোর মামলায় ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিএনপির সমাবেশের জন্য আরও তিন বিকল্প জায়গার কথা বললেন তথ্যমন্ত্রী

বাড়াবাড়ি করলে হেফাজতের মতো পরিষ্কার হয়ে যাবে বিএনপি: কৃষিমন্ত্রী

১০ ডিসেম্বরের গণসমাবেশ কেউ রুখতে পারবে না: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :