ছিটকে গেলেন জাহানারা-পিংকি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৯ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:২০

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হওয়ার আগেই দুঃসংবাদ পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসন্ন এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন বাংলাদেশ দলের দুই তারকা ক্রিকেটার ফারজানা হক পিংকি ও জাহানারা আলম। তাদের জায়গা পূরণের জন্য ডাকা হয়েছে নতুন দুই ক্রিকেটারকে।

গতকাল (বৃহস্পতিবার) নিয়মিত অনুশীলনে নেমে পরেন ডানহাতি পেসার জাহানারা আলম। আর সেখানেই হয় বিপত্তি। হাতে চোট পান জাহানারা আলম। চোট দেখে প্রথমে মনে হচ্ছিলো সেটা খুব সিরিয়াস কিছু না। কিন্তু এবার শোনা গেল ভিন্ন কথা। হাতে দুটি সেলাই লেগেছে। তাই বিশ্বকাপ বাছাইপর্ব খেলা হচ্ছে না তার।

এদিকে ইনজুরিতে না পরলেও ব্যাট হাতে ২২ গজের ক্রিজে মাঠে পারছেন না দলের অভিজ্ঞ ক্রিকেটার ফারজানা হক পিংকি। কোভিড টেস্টে পজেটিভ আসায় কপাল পুড়েছে তার। আপাতত করোনা প্রটোকল মেনে চলতে হবে তাকে।

এই দুজনের পরিবর্তে স্থলাভিষিক্ত হচ্ছেন নতুন দুই ক্রিকেটার। পেসার জাহানারা আলমের জায়গা আসছেন ফারিহা ইসলাম তৃষ্ণা। আর ফারজানা হক পিংকির স্থলাভিষিক্ত হচ্ছেন ব্যাটার সোহেলী আখতার। তৃষ্ণা ও সোহেলী আগামীকাল(শনিবার) আবুধাবিতে টাইগ্রেস দলের সঙ্গে যোগ দেবেন।

উল্লেখ্য, আগামী ১৮ সেপ্টেম্বর শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের খেলা। উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। এদিন প্রতিপক্ষ হিসেবে রয়েছে আয়ারল্যান্ডের। এ গ্রুপে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্র।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :