জিএম কাদের থাক‌লে দলে যাব না, প্রয়োজ‌নে এম‌পি পদ ছেড়ে দেব: রাঙ্গা

নিজস্ব প্রতি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২২, ২২:৫০

জাতীয় পার্টি থেকে সদ্য অব্যাহতি পাওয়া দলের সাবেক মহা‌স‌চিব ও সংস‌দের চিফ হইপ ম‌শিউর রহমান রাঙ্গা এম‌পি বলেছেন, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০ ধারায় দলের প্রধানকে যে বিশেষ ক্ষমতা দেয়া হয়েছে, তা অবৈধ।

অবিলম্বে এ ধারা বাতিলের দাবি জানিয়ে জাপার সা‌বেক এ নেতা বলেন, প্রয়োজনে এমপি পদও ছেড়ে দেব। তবে জিএম কাদের যতদিন থাকবেন, ততদিন দলে ফেরত যাব না।

বৃহস্পতিবার বনানীতে নিজ বাসায় সংবাদ সম্মেলনে তি‌নি এসব কথা বলেন।

জাতীয় পা‌র্টি হু‌সেইন মুহম্মদ এরশাদ ও তার স্ত্রী বেগম রওশন এরশা‌দের দল ব‌লে দা‌বি ক‌রে‌ রাঙ্গা ব‌লেন, জাতীয় পা‌র্টি এরশাদ ও তার স্ত্রী বেগম রওশন এরশা‌দের দল। আপনারা বল‌তে পারতেন এরশা‌দের ব‌্যক্তিগত দল। পিতার মৃত‌্যুর পর সম্প‌ত্তির ভাগ ভাই পায় না, পায় তার স্ত্রী ও সন্তান। সুতরাং উ‌নি ভাই হি‌সে‌বে দা‌বি কর‌তে পা‌রেন না জাতীয় পা‌র্টি তার দল। অথচ উ‌নি (‌জি এম কা‌দের) দলের চেয়ারম‌্যান হ‌য়ে এ‌কের পর এক অন্যায় ক‌রছেন। কিন্তু এরশা‌দের স্ত্রী বেগম রওশন এরশাদ সেটা কখনও করেন‌নি। সু‌যোগ ছিল, তারপরও রওশন এরশাদ কখনও চেয়ারম্যানের দা‌য়িত্ব পালন ক‌রেন‌নি।

রাঙ্গা ব‌লেন, আমি দ‌লের মহাস‌চিব। কিন্ত‌ আমার স্বাক্ষর ছাড়াই নির্বাচন ক‌মিশ‌নে দ‌লের গঠনতন্ত্র জমা দি‌য়ে‌ছেন। আই‌নে আ‌ছে দ‌লের চেয়ারম‌্যান ও মহা‌সচি‌বের স্বাক্ষর থাক‌তে হ‌বে। উ‌নি (‌জিএম কা‌দের) একক স্বাক্ষ‌রে সেটা জমা দি‌য়ে‌ছেন।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :