করতোয়ার পাড়ে লাশের সারি, প্রিয়জনের মুখের খোঁজে স্বজনরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:০৭ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৭

পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়াঘাট এলাকায় করতোয়া নদীর তীরে সারিবদ্ধ লাশ। কাফনের কাপড়ে মোড়ানো মরদেহগুলোর মুখমন্ডল। এরই মধ্যে আহাজারি করে লাশের কাছে ছুটে আসছিলেন স্বজনরা। মরদেহের মুখ থেকে কাফনের কাপড় তুলে খুঁজছিলেন প্রিয়জন, স্বজনের মুখ। এ দৃশ্য গতকাল রবিবার সন্ধ্যার।

এর আগে দুপুরে মহালয়া উপলক্ষে ধর্মসভায় যোগ দিতে নদীর ওপারের বদেশ^রী মন্দিরে যাওয়ার পথে যাত্রীবোঝাই একটি স্যালোইঞ্জিনচালিত নৌকা আউলিয়াঘাট এলাকায় মাঝ নদীতে ডুবে যায়। সবশেষ রাত ৯টা পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। মুহূর্তেই এই পূণ্যযাত্রা পরিণত হয় সলিল সমাধিতে। এ ঘটনায় এখনও ৩০ জন নিখোঁজ।

এদিকে নৌকাডুবির খবর পেয়ে করতোয়ার তীরে ভিড় করেন অসংখ্য মানুষ। এসময় স্বজনহারাদের কান্নায় ভারী হয়ে ওঠে গোটা এলাকা। চলে কান্নার রোল আর শোকের মাতম। নদীর তীরে রাখা লাশের সারিতে স্বজন খুঁজছিলেন প্রিয়জনের মুখ। আর যাদের স্বজন এখনও নিখোঁজ, তারা নদীতে চলমান উদ্ধার অভিযানের দিকে তাকিয়ে চোখের জল ফেলছিলেন। স্বজন আর জীবিত ফিরবে না, এমন ধারণা থেকে প্রিয়জনের লাশের আশায় বসে ছিলেন করতোয়ার পাড়ে।

ঘটনাস্থলে থাকা লোকজন ঢাকাটাইমসকে জানান, স্বজনহারাদের আর্তনাদে উপস্থিত লোকজন কান্না ধরে রাখতে পারছিলেন না। তাদের প্রিয়জন এই নৌকাডুবিতে নিহত কিংবা নিখোঁজ না হলেও বারবার মুছছিলেন চোখের পানি। আর যাদের স্বজন ছিলেন ডুবে যাওয়া নৌকায়, কিন্তু এখনও খোঁজ মেলেনি, তারা করতোয়ার তীর ধরে স্বজনের খোঁজে হন্যে হয়ে ছুটছিলেন আর বিলাপ করছিলেন।

স্থানীয়রা বলছেন, মহালয়া উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীরা নদী দিয়ে নৌকাযোগে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। আওলিয়ার ঘাট এলাকার মাঝ নদীতে এসে নৌযানটি ডুবে যায়। খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম মুঠোফোনে ঢাকা টাইমসকে বলেন, ‘নিখোঁজদের সন্ধানে অভিযান চালাচ্ছে ডুবুরি দল।’ তিনি বলেন, নিহত ২৪ জনের মধ্যে ১২ নারী, আট শিশু ও চার পুরুষ রয়েছেন। ঘটনাস্থলে ১৬ জনের এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সাত জনের মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :