লক্ষ্মীপুরে ইউপি সদস্য হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৮

লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদীতে ইউপি সদস্য ওমর ফারুককে পূর্ব শত্রুতার জের ধরে কুপিয়ে হত্যার দায়ে মো. আমিন (৩৭) নামে একমাত্র আসামির মৃত্যুদণ্ডের রায় দিয়েছে আদালত।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজুল হক এ রায় দেন।

রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আমিন আদালতে উপস্থিত ছিলেন। আমিন সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের শ্যামগঞ্জ গ্রামের বশির উল্যার ছেলে।

২০১৭ সালের ৩১ মার্চ রাতে ইউপি সদস্য ওমর ফারুককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি জেলার সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। ইউপি সদস্য ওমর ফারুকের সাথে আসামি আমিনের সাথে এলাকায় সালিশ বিচার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল।

মামলা ও আদালত সূত্র জানায়, ঘটনার রাতে ইউপি সদস্য ওমর ফারুক শ্যামগঞ্জের পাটওয়ারী হাট বাজার থেকে বাড়ি যাবার পথে বাজারের পূর্ব পাশে বুড়ি বাড়ির পুকুর পাড়ে পৌঁছালে রাত সোয়া ১০টার দিকে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আমির হোসেন ধারালো চুরি দিয়ে ওমর ফারুককে আঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে নোয়াখালীর হাসপাতালে নিয়ে গেলে ওই দিন রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

ওই বছরের ১ এপ্রিল ওমর ফারুকের স্ত্রী আমেনা খাতুন সদর থানায় হত্যা মামলা করেন। এতে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭ থেকে ৮ জনকে আসামি করা হয়। ওই মামলায় পুলিশ মো. আমিনকে গ্রেপ্তার করে।

২০১৮ সালের ১১ মে আদালতে হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুল আরেফিন। তিনি তদন্তে প্রতিবেদনে মামলায় তৃতীয় আসামি মো. আমিনকে একক অভিযুক্ত করে এবং বাকি আসামিদের ঘটনার সাথে সম্পৃক্ত নয় মর্মে উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দেন।

জেলা জজ আদালতের সরকারী কৌঁশুলী (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্বৃত্তরা মেম্বার ওমর ফারুককে হত্যা করে। পুলিশ মো. আমিন নামে একজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দেয়৷

আদালতের বিচারক পুলিশের তদন্ত প্রতিবেদন এবং সাক্ষ্য প্রমাণেরভিত্তিতে আসামি মো. আমিনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :