ইতিহাসের কাছে আ.লীগ করুণাযোগ্য হয়ে থাকবে: রব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৮

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, গত এক দশক জাতীয় সংসদসহ স্থানীয় সরকার নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এ সত্য অস্বীকার করে সরকার জনগণের আত্মসম্মানকে আঘাত করেছে। ক্ষমতার দাপটে সত্য অস্বীকার করার কারণে ইতিহাসের কাছে আওয়ামী লীগ করুণাযোগ্য হয়ে থাকবে।

সোমবার খাগড়াছড়ি জেলা জেএসডি প্রতিনিধি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

আ স ম আবদুর রব বলেন, ‘আওয়ামী লীগ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং ক্ষমতায় থাকলে নির্বাচন নিরপেক্ষ হয়’- সরকারের এসব সত্য বিবর্জিত বক্তব্য ইতিহাসের বড় কৌতুক হিসেবে জনগণ প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, ক্ষমতার দাপটে সরকার বললেই সত্য মুছে যাবে-এ ধারণা সরকার এবং আওয়ামী লীগকে কূপমণ্ডূক প্রতিষ্ঠানে পরিণত করছে। বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে সরকার মিথ্যা বানোয়াট ও অসত্য বলা থেকে বিরত থাকতে হবে।

স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কারবারি সমিতির উপদেষ্টা সাবেক সভাপতি, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য যতীন বিকাশ চাকমা সভাপতিত্বে জেলা কারবারি সমিতির সভাপতি রনিক ত্রিপুরার পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেএসডি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছারওয়ার আলম আরজু, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, জেএসডি চট্রগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি মাহবুবর রহমান, সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও যুবপরিষদ নেতা আবদুল মালেক গাজী প্রমুখ।

ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :