দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:০৪

দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বৃহস্পতিবার আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত জিআর কর্মসূচির আওতায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ১৩৯টি সার্বজনীন পূজমণ্ডপের মধ্যে জি.আর.চালের ছাড়পত্র (ডিও) বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মো. শাহাব উদ্দিন বলেন, শারদীয় দুর্গাপূজা উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রয়োজনীয় সহায়তা অব্যাহত থাকবে। এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পূজামণ্ডপে যাতে বিদ্যুতের ঘাটতি না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখা হচ্ছে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বিকল্প হিসেবে আয়োজকদের পক্ষ হতে জেনারেটরের ব্যবস্থা গ্রহণ করতে হবে। নিরাপত্তার বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

পরিবেশমন্ত্রী বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে প্রদত্ত জি.আর. চাল যথেষ্ট না হলেও এর সদ্ব্যবহার করতে হবে। বর্তমান সরকার সকল ধর্ম বর্ণের জন্য নিরাপদ পরিবেশে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের নিশ্চয়তা বিধান করছে। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে তিনি রাতদিন পরিশ্রম করে চলেছেন।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ বড়লেখা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :