টঙ্গীতে আন্তঃজেলা মাদকচক্রের মূলহোতা ফোরকান ৪ সহযোগীসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৪

গাজীপুরে অভিযান চালিয়ে ২৫ কেজি গাঁজা, বাস, মাইক্রোবাস এবং পিকআপ ভ্যানসহ আন্তঃজেলা মাদকচক্রির মূলহোতা ফোরকান ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি)।

টঙ্গী পূর্ব থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার থানার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে।

এসময় তাদের কাছ থেকে ২৫ কেজি গাঁজা, ও মাদক বিক্রির নগদ ২৮ হাজার ৩৩০ টাকা, গাঁজা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি বাস, একটি নোহা মাইক্রোবাস, দুইটি পিকআপ, দুইটি মোবাইল, দুইটি স্বর্ণের চেইন, মাদক ক্রয়-বিক্রয়ের ৯টি হিসাব রেজিস্ট্রার খাতা ও একটি গাড়ির ভুয়া নেমপ্লেট জব্দ করা হয়।

পুলিশ জানায়, আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের মূল হোতা ফোরকান তার সহযোগীদের দিয়ে টঙ্গী পূর্ব এবং আশেপাশের বিভিন্ন থানা এলাকায় মাদক বিক্রির সিন্ডিকেট গড়ে তুলেছে—এমন তথ্যে ভিত্তিতে বৃহস্পতিবার টঙ্গী পূর্ব থানাপুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। উপ-পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) এর তত্ত্বাবধানে টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে পাঁচটি টিম টঙ্গী পূর্ব থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ফোরকান হোসেন শান্ত (৩৫), কামরুল ইসলাম ইয়াছিন (১৫), মোসা. হনুফা (৩০), ইসমত আরা ওরফে সাবিনা (২৫) ও মো. শহিদুল ইসলাম (২৮)। তাদের বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় মামলা দায়ের করা হয়েছে।

ফোরকান হোসেন শান্ত গাজীপুর, ঢাকা, নরসিংদীসহ বিভিন্ন জেলায় তার সহযোগী মাদক ব্যাবসায়ীদের মাধ্যমে মাদক বিক্রি করে আসছিলো। এক্ষেত্রে তারা বিভিন্ন পন্য পরিবহনের নামে পিকআপ, মাইক্রোবাস, বাসের মাধ্যমে এক এলাকা থেকে অন্য এলাকায় মাদক পৌঁছে দিত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে। যা আদালতে বিচারাধীন।

পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের নিদের্শনা অনুযায়ী মাদকবিরোধী অভিযান ও অন্যান্য অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছে জিএমপি।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এমআই)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :