এইচএসসি পরীক্ষায় সবার সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৭:৪৮

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপনারা জানেন ইতোমধ্যে গত দুই দিন আগে আমরা একটি পর্যালোচনা সভা করেছি যে- এসএসসি পরীক্ষা হয়ে গেল, সে পরীক্ষায় কোথায়, কোন জায়গায় ত্রুটি-বিচ্যুতি হয়েছে কিনা এবং কীভাবে আমরা সেটাকে মোকাবেলা করেছি এসব পর্যালোচনা করা হয়েছে। যেন সারাদেশে আমাদের আসন্ন এইচএসসি পরীক্ষা প্রতিটি ক্ষেত্রে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারি। এ ক্ষেত্রে আমি সকলের সর্বাত্মক সহযোগিতা চাই।

মঙ্গলবার বিকালে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় শারদীয় দুর্গা উৎসবের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিশেষ করে গণমাধ্যম, আপনারা কোথায় কোন ত্রুটি বিচ্যুতি দেখলে সেগুলো তুলে ধরবেন এবং তার মাধ্যমে কোথায় যদি ভুলত্রুটি থাকে- তাহলে তা আমরা সুধরে নেবার সুযোগ পাব। মনে রাখতে হবে এই পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়বার ক্ষেত্রে একটি বড় স্তর ও জায়গা। সেখানে যেন কেউ কোনভাবে কোন ধরনের বাধা বিঘ্ন সৃষ্টি করতে না পারে এবং এই দায়িত্ব সকলের।

আমরা অভিভাবকদের বলব, বিশেষ করে শিক্ষকদের বলব- আমাদের পরীক্ষার যেসব নিয়ম কানুন আছে, সেগুলোর যেন কোন ব্যত্যয় না ঘটে। যদি কোন শিক্ষকের কোথায় সম্পৃক্ততা থাকে, তাহলে তার বিরুদ্ধে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেয়া হবে। আর প্রশ্নফাঁসের এখন সুযোগ আর নেই, কিন্তু যারা চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, প্রমাণ হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগ কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইএমএলে বিদেশি ভাষা শিক্ষার সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মলচত্বরে হবে শতবার্ষিক স্মৃতিস্তম্ভ

ঢাবি এবং যুক্তরাষ্ট্রের ফরেস্ট সার্ভিস এর মধ্যে সমঝোতা

ঢাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে সেমিনার

শিক্ষক নিবন্ধন: চতুর্থ গণবিজ্ঞপ্তি চেয়ে এনটিআরসিএ’র সামনে অবস্থান

মধ্যরাতে ঢাবিতে সাকিব, খেললেন ব্যাডমিন্টন

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি

ঢাবি এলাকায় ১৮ প্যাকেট গাঁজা জব্দ, দুই কারবারিকে পুলিশে সোপর্দ

মুক্তিযোদ্ধা নূরউদ্দিন মাহমুদ কামালের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শোক

১৫২ প্রভাষক কর্মচারীকে এমপিওভুক্তির অনলাইন আবেদনের সুযোগ দিতে নির্দেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :