৮৮ রানের জয়ে টেবিলের তিনে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৭:১৬ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১৬:৫২

নারী এশিয়া কাপে বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে মুর্শিদা-জ্যোতির ফিফটি ও বল হাতে তৃষ্ণার হ্যাটট্রিকের সুবাদে ৮৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা। তাতেই উঠে যায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে র্নিধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রান তুলে টাইগ্রেসরা। জবাবে খেলতে নেমে মাত্র ৪১ রানেই গুটিয়ে যায় মালয়েশিয়া।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগ্রেসরা। শূন্যরানে আউট হন ওপেনার শামীমা সুলতানা ও ১০ রান করে সাজঘরের পথ ধরেন দ্বিতীয় উইকেটে খেলতে নামা ফারজানা হক পিংকি।

এরপর তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন মুর্শিদা ও জ্যোতি। এ সময় দুজন মিলে গড়েন ৮৭ রানের জুটিতে। এই দুই ব্যাটারই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেছেন। মাত্র ৩৪ বলে চারটি চার ও একটি ছয়ের মারে ৫৩ রান করেন জ্যোতির। অন্যদিকে রানআউট হওয়ার আগে ৫৪ বলে ৫৬ রান করেন মুর্শিদা। পরে ৫ রানে ফেরেন ফাহিমা। আর ২ রানে রিতুমনি ও ১ রানে রুমানা অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে বাংলাদেশি বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলেন না মালয়েশিয়ার ব্যাটাররা। প্রথম পাঁচ ওভারে মাত্র ১২ রান তুরে কোনো উইকেট না হারালেও পাওয়ার প্লের শেষ ওভারে তিন উইকেট হারায় মালয়েশিয়া। ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে তিন ব্যাটারকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন ফারিহা তৃষ্ণা। ৫ রানে ডুরাইসিঙ্গাম ও শূন্যরানে ইলিসা-মাহিয়া।

এরপর ক্ষণে ক্ষণে পড়তে থাকে একের পর এক উইকেট। পুরো ইনিংসে মালয়েশিয়ার কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ৯ রানের ইনিংসটি খেলেন দলীয় ওপেনার এলিশা হান্টার। নাতাশার ব্যাট থেকেও আসে ৯ রান। আর ৮ রান করতে সক্ষম হন হামিজা হাশিম।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ফারিহা তৃষ্ণা। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ফাহিমা খাতুন, সানজিদা আক্তার ও রুমানা আহমেদ। এছাড়া একটি উইকেটের দেখা পান সালমা খাতুন।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :