ডেঙ্গুতে মৃত্যুর তালিকায় আরও তিনজন, নতুন রোগী ৮৯৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২২, ১৯:৫৭

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২৩ জনে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছে ৮৯৯ জন। এর মধ্যে ঢাকায় ৪৯১ এবং ঢাকায় বাইরে বিভিন্ন হাসপাতালে ৪০৮ জন ভর্তি হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৪৮০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ২৫০ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ১ হাজার ২৩০ জন রোগী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৩৪ হাজার ৮২২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে ঢাকায় ২৪ হাজার ৯৩ এবং ঢাকার বাইরে ১০ হাজার ৭২৯ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ হাজার ২১৯ জন। এর মধ্যে ঢাকায় ২১ হাজার ৭৭২ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৯ হাজার ৪৪৭ জন।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :