ফরিদপুরে বিএনপির সমাবেশ, রাজবাড়ীর সড়কে ভোগান্তি

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২২, ১৩:২২

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের কারণে রাজবাড়ীতে চলছে দুই দিনের পরিবহন ধর্মঘট। পরিবহন মালিক সমিতি রাস্তায় থ্রি-হুইলার বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দিলেও শুক্রবার সকাল থেকেই পরিবহন শ্রমিকদের সামনেই সড়কে অবাধে চলে থ্রি-হুইলার। এতে যাত্রীদের গন্তব্যে যেতে দ্বিগুণ ভাড়া গুণতে হয়।

এদিকে থ্রি–হুইলার চলাচল বন্ধের দাবিতে শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার রাত ৮ টা পর্যন্ত রাজবাড়ীতে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে রাজবাড়ী বাস মালিক সমিতি। ধর্মঘটে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। গন্তব্যে যেতে তাদের গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

সরেজমিন গিয়ে দেখা যায়, ধর্মঘটের কারণে আন্তঃজেলা বাসসহ দূরপাল্লার কোনো বাস রাজবাড়ী থেকে ছেড়ে যায়নি। ধর্মঘট চললেও রাজবাড়ীর মহাসড়কগুলোতে মাহেন্দ্র, ব‍্যাটারি চালিত অটোরিক্সা, অটো ভ্যান দাপিয়ে বেড়াচ্ছে। গণপরিবহন বন্ধ থাকার কারণে যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। দ্বিগুণ ভাড়া বেশি দিয়ে তিন চাকার যানবাহনে যাতায়াত করতে হচ্ছে তাদের।

আব্দুল আলীম নামের এক যাত্রী বলেন, আমি দৌলতদিয়া ঘাট থেকে বাস না পেয়ে মাহেন্দ্র করে গোয়েলন্দ মোড়ে এসেছি। আগে যেখানে ৩০ টাকা ভাড়া ছিলো সেখানে মাহেন্দ্র চালকরা এখন ৫০-৬০ টাকা করে ভাড়া নিচ্ছেন।

আজগর আলী বলেন, জরুরি কাজে ঢাকাতে যেতে হবে। অটোরিকশায় রাজবাড়ী পর্যন্ত এসেছি। বাস বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। এখান থেকে অটোরিকশায় ফেরিঘাটে গিয়ে যদি গাড়ি না পাই তখন কি করবো? এখন ভাবছি কি করবো? ঢাকাতে যাবো না কি বাড়িতে ফিরে যাবো?

আমেনা বেগম বলেন, খুব খারপ লাগছে। সড়কে কোনো গাড়ি নেই। রিকশা আর অটোরিকশা চলাচল করছে। গোয়ালন্দ মোড়ে যাবো তাই একটা রিকশা ভাড়া করলাম। ভাড়া দেওয়া লাগবে তিনগুণ। অথচ রাজবাড়ীর মুরগির ফার্ম থেকে গোয়ালন্দ মোড় বাসে ভাড়া পচিশ টাকা। বাস বন্ধ থাকায় আমার এখন গুণতে হচ্ছে পচাত্তর টাকা।

জেলা বাস মালিক সমিতির সাধারণত সম্পাদক মুরাদ হাসান বলেন, দীর্ঘদিন ধরে মহাসড়কে অবৈধ যানবাহন চলছে। এসব যানবাহনের কারনে ঘটছে নানা দুর্ঘটনা। এসব অবৈধ যানবাহন বন্ধের জন্য এই ধর্মঘট ডাকা হয়েছে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :