বিমান যোগাযোগ বাড়াতে আরও সহযোগিতা চায় সংযুক্ত আরব আমিরাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ২৩:২২

বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগ বাড়াতে আরও সহযোগিতা চেয়েছেন সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা প্রতিমন্ত্রী আহমেদ বিন আলী আল সায়েগ।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাতকালে এ সহযোগিতা চান তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

প্রেস উইং জানায়, ২৩-২৪ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত আইওআরএ মন্ত্রী পর্যায়ের বৈঠকে তাঁর প্রতিনিধি দলের প্রতি বাংলাদেশ সরকারের উষ্ণ আতিথেয়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা প্রতিমন্ত্রী। তিনি আইওআরএ এর বর্তমান চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ কর্তৃক আইওআরএ এর অত্যন্ত ফলপ্রসূ সভার আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশের সভাপতিত্বে আইওআরএ আরও সংহত ও কার্যকর হবে।

আগামী বছর ইউএই কপ-২৮ আয়োজন করবে উল্লেখ করে তিনি বাংলাদেশের অংশগ্রহণের জন্য অনুরোধ করেন। এসময় প্রধানমন্ত্রী দুবাইতে অনুষ্ঠিত এক্সপো ২০২০-তে সংযুক্ত আরব আমিরাতের চমৎকার আয়োজনের প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের প্রতি সরকারের সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, সংযুক্ত আরব আমিরাত ম্যানগ্রোভ উদ্যোগ, বনায়ন, নবায়নযোগ্য জ্বালানি, ভাসমান সৌরশক্তি, খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি এবং বিনিয়োগ সংক্রান্ত জোটের জন্য বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদার করতে আগ্রহী। তিনি কৃষি ও দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ সরকারের অগ্রাধিকারেরও প্রশংসা করেন।

আগামী দিনে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিমত ব্যক্ত করেন।–বাসস।

ঢাকাটাইমস/২৫নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :